আলোড়ন নিউজ
Lead News আন্তর্জাতিক রাজনীতি

পশ্চিমবঙ্গ রাজ্যের বিজেপি কমিটিতে সাধারণ সম্পাদকের স্থান পেলেন অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়

আন্তর্জাতিক প্রতিবেদক: পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির নতুন কমিটিতে সাধারণ সম্পাদকের স্থান পেলেন টালিউডের জনপ্রিয় অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়

সোমবার (১ জুন) দলের রাজ্য সদর দফতরে নতুন কমিটির ঘোষণা হয়।

কমিটি ঘোষণা করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিধানসভা নির্বাচনে দিলীপের বাহিনীতে পদোন্নতি হল লকেটের।

পশ্চিমবঙ্গের হুগলি থেকে নির্বাচিত লোকসভার সংসদ সদস্য লকেট বিজেপির মহিলা মোর্চার পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সভানেত্রী ছিলেন।

রূপালী পর্দার এই অভিনেত্রী রাজনীতিতে পা রেখেছিলেন তৃণমূল কংগ্রেসের হাত ধরে। ২০১৫ সালে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন লকেট। পরের বছর পশ্চিমবঙ্গের ময়ূরেশ্বর আসন থেকে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।
২০১৭ সালে রূপা গঙ্গোপাধ্যায়কে সরিয়ে তিনি পশ্চিমবঙ্গে বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী হয়েছিলেন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে হুগলি কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। ওই নির্বাচনে লকেট ৭৩ হাজার ৩৬২ ভোটের ব্যবধানে বিজয়ী হন।

দিলীপবাবু জানান, লকডাউন শুরুর আগে তিনি ও প্রতাপ বন্দ্যোপাধ্যায় দিল্লি গিয়ে এই কমিটি চূড়ান্ত করেন। তবে লকডাউন চলায় কমিটি ঘোষণা করা হয়নি। এখন লকডাউন শিথিল হওয়ায় কমিটি ঘোষণা করা হল।

দিলীপবাবুর ঘোষণা অনুসারে ১২ জনকে পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির সহ-সভাপতি নিযুক্ত করা হয়েছে। তাঁরা হলেন,
বিশ্বপ্রিয় রায়চৌধুরী,সুভাষ সরকার,প্রতাপ বন্দ্যোপাধ্যায়,দেবাশিস মিত্র,রাজকমল পাঠক,রাজু বন্দ্যোপাধ্যায়,
জয়প্রকাশ মজুমদার, রীতেশ তিওয়ারি,দীপেন প্রামাণিক, অর্জুন সিং, ভারতী ঘোষ ও মাফুজা খাতুন।

বিজেপির নতুন রাজ্য কমিটিতে ৫ জন সাধারণ সম্পাদক হলেন তাঁরা , সায়ন্তন বসু, সঞ্জয় সিং, রথীন বসু,জ্যোতির্ময় সিং মাহাতো, লকেট চট্টোপাধ্যায়

এছাড়া ঘোষিত কমিটিতে রয়েছেন ১০ জন সচিব। তারা হলেন তুষার মুখোপাধ্যায়, তুষারকান্তি ঘোষ,অরুণ হালদার, দীপাঞ্জন গুহ, বিবেক সোনকর, সব্যসাচী দত্ত, তনুজা চক্রবর্তী, ফাল্গুনি পাত্র, সংঘমিত্রা চৌধুরী ও শর্বরী মুখোপাধ্যায়।

এর বাইরে বিজেপির ৭টি শাখা সংগঠনের নেতৃত্ব বদল হয়েছে। মহিলা মোর্চার আহ্বায়ক হয়েছেন অগ্নিমিত্রা পাল। যুব মোর্চার সভাপতি হয়েছেন সৌমিত্র খাঁ। তফশিলি মোর্চার সভাপতি দুলাল বর। তফশিলি উপজাতি মোর্চার সভাপতি খগেন মুর্মু। ওবিসি মোর্চার সভাপতি নির্মল কর্মকার। কিষান মোর্চার সভাপতি মহাদেব সরকার। সংখ্যালঘু মোর্চার সভাপতি আলি হোসেন।

গত জানুয়ারিতে দ্বিতীয় বারের জন্য রাজ্য বিজেপির সভাপতি নির্বাচিত হন দিলীপ ঘোষ। সেই থেকে রাজ্য কমিটি নিয়ে জল্পনা চলছিল। দিলীপবাবু বলেন, কমিটি তৈরি হলেও ঘোষণা করা হয়নি। কারণ,লকডাউনের জন্য মাঠে নেমে নেতারা কাজ করতে পারতেন না। সঙ্গে তিনি জানিয়েছেন, নতুন কমিটিতে কয়েকজনের পদে অদল বদল হলেও কাজে তেমন কোনও বদল হবে না।

Related posts

অগ্নিকাণ্ডে মৃতরা শহীদ: আল্লামা শফী

Ashish Mallick

স্মার্টফোন আসক্তি মাথাব্যথার কারণ বললেন অ্যাপেল নির্মাতা টিম কুক

Animesh Roy

একজন দুজন নয়,পাঁচটি সন্তান বিক্রি করে দিলেন মা!

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.