আলোড়ন নিউজ
Lead News অপরাধ সারাদেশ

ময়মনসিংহের মুক্তাগাছায় ৫ জঙ্গী আটক

সারুয়ার হাসান,ময়মনসিংহঃ ময়মনসিংহের মুক্তাগাছা থেকে ৫ জঙ্গী সদস্যকে আটক করেছে র‌্যাব।

রোববার (৩১ মে) দিবাগত রাত ৪ টার দিকে র‌্যাব-১৪ এর সিপিএসসি এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহ জেলার মুক্তাগাছার নালীখালী গ্রামের জনৈক আনাম এর বাড়িতে অভিযান চালিয়ে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করার সময় নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র এই ৫ সদস্যকে আটক করে।

আটককৃতরা হলো, মনোয়ার হোসেন মাজন (২৪), সানোয়ার হোসেন সাজন (২৪), মোঃ শফিকুল ইসলাম (৪৩), মোঃ মোস্তফা (৩০), আব্দুস সামাদ (৪০)। আটকৃত সকলের বাড়ী মুক্তাগাছা উপজেলায়। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমান উগ্রবাদী বই ও লিফলেটসহ বিভিন্ন উগ্রবাদী ভিডিওসহ ৩ টি মোবাইল উদ্ধার করা হয়।

র‌্যাব-১৪ এর এএসপি মোঃ তফিকুল আলম জানায়, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদের জেএমবি এর সমর্থক এবং সক্রিয় সদস্য হিসেবে স্বীকার করেছে। আটককৃতরা জানায়, দীর্ঘদিন যাবৎ তারা বিভিন্ন ইসলামি মুফতি যেমন জামিলুদ্দীন, জসীমুদ্দীন রাহমানীসহ প্রভৃতি বক্তার বয়ান শুনত এবং এইসব শুনে তারা উগ্রবাদের প্রতি উদ্ভুদ্ধ হয় ও জেএমবি এর সমর্থক এবং সক্রিয় সদস্য হয়ে উঠে।

তারা একই চিন্তা-চেতনার অধিকারী হওয়ায় তাদের মধ্যে একে অপরের সাথে অল্প সময়ের মধ্যে সখ্যতা গড়ে উঠে এবং উগ্রবাদের প্রতি আকৃষ্ট হয়ে নাশকতার প্রতি উদ্ভুদ্ধ হয়।

এছাড়াও আসামীগণ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের জন্য বিভিন্ন কৌশলে কাজ করত এবং সংগঠনের জন্য নিয়মিত চাঁদা (ইয়ানত) উত্তোলন করে সংগঠনের তহবিল সংগ্রহ ও নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা ছিল।

আটককৃতদের বিরুদ্ধে ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Related posts

আজ নড়াইল জেলা আ’লীগের সম্মেলন

Ashish Mallick

পূর্ব রাজাবাজার লকডাউন এলাকাতে ঘরে ঘরে সবজি পৌঁছে দিলেন স্থানীয় মহিলা কাউন্সিলর

Ashish Mallick

দেশে বিনিয়োগ হলে মানুষের কর্ম সংস্থানের ব্যবস্থা হবে, দেশ অর্থনৈতিক ভাবে এগিয়ে যাবে:মোশাররফ

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.