আলোড়ন নিউজ
Lead News সারাদেশ স্বাস্থ্য

করোনায় গত ২৪ ঘন্টায় ৩৫ জনের মৃত্যু, আক্রান্ত ২৪২৩ জন

নিজস্ব প্রতিবেদক: দেশে গত ৮ মার্চ করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ৪০ জনের। যা ৩১ মে’র বুলেটিনে জানানো হয়। গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৪২৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্ত হয়েছে ৫৭ হাজার ৫৬৩ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরো ৩৫ জন।এখন পর্যন্ত মোট ৭৮১ জনের প্রাণ গেছে প্রাণঘাতী করোনাভাইরাসে। একই সময়ে ৫৭১ জন সুস্থ হওয়ার মধ্য দিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এ যাবৎ মোট ১২ হাজার ১৬১ জন পুরোপুরি সুস্থ হয়ে উঠেন।

আজ বৃহস্পতিবার (৪ জুন) দুপুর ২ টা ৩১ মিনিটে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক প্রফেসর ডা. নাসিমা সুলতানা।

করোনাভাইরাসের হাতিয়ার হিসেবে মাস্ক ব্যবহারে গূরত্ব দিয়ে ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় ৫০টি ল্যাবরেটরিতে আরও ১৩ হাজার ৭৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১২ হাজার ৬৯৪টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো তিন লাখ ৫৮ হাজার ২৭৭টি।

তিনি জানান, মৃত্যুবরণকারীদের মধ্যে ২৯ জন পুরুষ এবং ছয় জন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিন জন রয়েছেন।

নাসিমা সুলতানা জানান, মারা যাওয়া ৩৫ জনের মধ্যে ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে ৯ জন, সিলেট বিভাগের দুই জন এবং রাজশাহী, বরিশাল ও খুলনা বিভাগে একজন করে রয়েছেন।

এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২২ জন, বাসায় মারা গেছেন ১২ জন এবং মৃত অবস্থায় হাসপাতালে আনা হয় একজনকে।

সারা বিশ্বে রিপোর্টটি লেখার আগ পর্যন্ত বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৫ লক্ষ ৮৬ হাজার ১৪৯ জন মানুষ। এর মধ্যে মারা গেছে ৩ লক্ষ ৮৮ হাজার ২৫২ জন। তবে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন ৩১ লক্ষ ৮১ হাজার ১৮০ জন। সকল দেশের আক্রান্ত ও মৃত্যুর হিসেব রাখা পরিসংখ্যান অনুসারে বাংলাদেশের অবস্থান এখন ২১ তম।

Related posts

প্রধানমন্ত্রী যতবারই ভারতে গেছেন, ততবারই তিনি শুধু দিয়ে এসেছেন: মওদুদ

Ashish Mallick

পরীক্ষার মাঝে আধা ঘন্টার বিরতিতে সন্তান জন্ম দিয়ে ফের পরীক্ষায়!

Ashish Mallick

মাস্ক পরে অতিরিক্ত দৌড়ানোর কারণে ফুসফুস ফেটে গেছে ২৬ বছর বয়সী এক যুবকের!

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.