আলোড়ন নিউজ
Lead News সারাদেশ স্বাস্থ্য

করোনায় আক্রান্ত এক সংগ্রামী শিক্ষক ও তার স্ত্রী

আবদুল্লাহ আল নোমান,নোবিপ্রবি প্রতিনিধি: গনস্বাস্থ্য কেন্দ্রের র‍্যাপিড টেষ্ট কিট উদ্ভাবক দলের অন্যতম সদস্য নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি)এর শিক্ষক অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড.ফিরোজ আহমেদ এবং উনার স্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।আজ বৃহস্পতিবার এই বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেন।

ড.ফিরোজ আহমেদ জানান,করোনা উপসর্গ দেখা দিলে ২৬ মে গণস্বাস্থ্যের র‍্যাপিড টেস্টিং কীটে নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ রেজাল্ট আসে। পরবর্তীতে পিসিআর ল্যাবে পরীক্ষাতেও একই ফলাফল পাই।

তাদের বর্তমান অবস্থা সম্পর্কে ড. ফিরোজ আহমেদ বলেন,”আলহামদুলিল্লাহ আমরা দু’জনই শারীরিক ও মানসিকভাবে শক্ত আছি জটিল কোনো উপসর্গ নেই এখনো। হালকা জ্বর এবং ডায়রিয়া আছে। তবে কাশি নেই। সবাই আমাদের সুস্থ্যতার জন্য দোয়া করবেন।

সংক্রমনের এক সপ্তাহ পার করছেন তারা। তবে এখন কিছুটা সেরে উঠেছেন। ১৪ তম দিনে আবার নমুনা পরীক্ষা করা হবে।তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।
এই করোনা মহামারীতে ড.ফিরোজ আহমেদ একজন যোদ্ধার নাম।যিনি শুরু থেকে মানুষের মঙ্গলের জন্য কাজ করে যাচ্ছেন।করোনার বিরুদ্ধে তিনি সবসময় কাজে লিপ্ত আছেন।বর্তমানে তিনি গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত র‍্যাপিড টেস্টিং কিটের অন্যতম উদ্ভাবক। ড. বিজন শীলের নেতৃত্বে গণস্বাস্থ্য কেন্দ্রে স্বল্প সময় ও স্বল্প মূল্যে করোনা শনাক্তকরন কিট উদ্ভাবন কাজের সঙ্গে প্রথম থেকেই যুক্ত ছিলেন ড. ফিরোজ আহমেদ। তিনি নোবিপ্রবির মালেক উকিল হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ গ্রাজুয়েট মাইক্রোবায়োলজি সোসাইটির সভাপতি হিসেবেও কাজ করছেন তিনি। এছাড়াও ড. ফিরোজ আহমেদের স্ত্রী ডা. সামিনা সুলতানা একজন বিশেষজ্ঞ গাইনী ডাক্তার হিসেবে কাজ করছেন।

Related posts

শত রানের পার্টনারশিপ সাকিব-মুশফিকের

Ashish Mallick

বেসরকারি সংস্থা “ফ্রেন্ডশিপ” এর কার্যক্রম পরিদর্শনে কুড়িগ্রামে সাকিব আল হাসান

Ashish Mallick

মুখের যত্ন না নিয়ে শরীরের যত্ন নিন

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.