আলোড়ন নিউজ
Lead News রাজনীতি সারাদেশ স্বাস্থ্য

চট্টগ্রামে চিকিৎসা সেবায় ভোগান্তির প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা বেলাল নূরী’র সমর্থন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে থাকা বেসরকারি ক্লিনিকগুলোতে সাধারণ রোগী ভর্তি না করা,বিনা চিকিৎসায় রোগীর মৃত্যু,করোনাভাইরাস(কোভিড-১৯) সহ সকল প্রকার রোগের চিকিৎসা সেবা প্রাপ্তিতে ভোগান্তির প্রতিবাদে মানববন্ধন করেছে নাগরিক সমাজ।

বৃহস্পতিবার ( ৪ জুন) বিকেল ৩ টায় নগরীর জামালখানে প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়।

আয়োজিত মানববন্ধন ও আন্দোলনকে সমর্থন জানিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা বেলাল নূরী বলেন, সরকার সরকারি-বেসরকারি সকল হাসপাতালে সকল রোগীদের সেবা নিশ্চিতের নির্দেশনা দিয়েছে। কিন্তু দেশের দ্বিতীয় বৃহত্তম নগর চট্টগ্রামে বেসরকারি পর্যায়ের কিছু হাসপাতাল-ক্লিনিকগুলোর মালিক ও কতিপয় বিএমএ নেতার যোগসাজসে সর্বসাধারণের সেবা দিতে আগ্রহী হচ্ছে না। ফলে মৃত্যুর দিক থেকেও সারাদেশে এগিয়ে চট্টগ্রাম। এর মধ্য দিয়ে এটাই প্রতিয়মান হয় পুরো চট্টগ্রাম নগরজুড়ে এখন চিকিৎসা সেবার জন্য হাহাকার চলছে।

এছাড়া জরুরী ভিত্তিতে বর্তমান সরকার ও প্রশাসনের কাছে ৪ টি দাবী সংযুক্ত করেছেন তিনি। তা হলো কোভিড- নন কোভিড চিহ্নিত করে সকল সরকারি-বেসরকারি হাসপাতাল খুলে দেওয়া প্রসঙ্গে। দ্বিতীয়ত চান্দগাঁও শমসেরনগর এলাকায় একটি অত্যাধুনিক হাসপাতাল আছে,যা বর্তমানে ব্যবহার হচ্ছে না। আর তা করোনা চিকিৎসার জন্য নির্ধারণ করা প্রসঙ্গে। তৃতীয়ত বিএমএ নেতা নামধারীদের লাগাম টানতে হবে। চতুর্থত করোনার হটস্পট চট্টগ্রামে ১৫ দিনের জন্য কারফিউ জারি দেওয়া প্রসঙ্গে।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন,চট্টগ্রাম মহানগর ছাএলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজম রনি, চকবাজার থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দীন ও কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাসান মনসুরসহ নাগরিক সমাজের অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য,সিভিল সার্জনের তথ্য অনুসারে, চট্টগ্রামে ৪ জুন করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৭১ জন।সব মিলিয়ে এ পর্যন্ত করোনায় আক্রান্ত ৩৫৩৭ জন।

Related posts

সকল সম্প্রদায়ের অংশীদারিত্বে শারদীয় দুর্গোৎসব হয়ে উঠুক সার্বজনীন উৎসবে: দিপালী চক্রবর্তী

Ashish Mallick

নির্বাচনে খালেদার ছবি ব্যবহার করতে পারবে না: ইসি

Ashish Mallick

প্রকাশ্যে তুলে নিয়ে ধর্ষণ, বিচারের দাবিতে রাস্তায় শিক্ষার্থীদের মানববন্ধন

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.