আলোড়ন নিউজ
Lead News অর্থনীতি সারাদেশ

বোরো ধানের বাজার গরম, নেই কোন বিরুপ মন্তব্য

মোঃ সিরাজুল ইসলাম ,নিয়ামতপুর: এবার বোরো ধান চাষীদের মাঝে খুশির আমেজ বিরাজ করছে। প্রতি মণ ধানের দাম বাজারদর যাচ্ছে ১০৩০-১০৫০ টাকা। এতে করে প্রান্তিক চাষীরা ব্যপক খুশি। অথচ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নতুন খাদ্যমন্ত্রী, নওগাঁ-১ আসনের সাংসদ সাধন চন্দ্র মজুমদার দায়িত্ব নেওয়ার পর থেকে তাকে নিয়ে দলের ভিতরে এবং বাইরে বিব্রত করার জন্য উঠে পড়ে লাগে কিছু কুচক্রী মহল।

গত আমন ধানের সময় কত লঙ্কাকাণ্ডই না দেখলো জাতি। নতুন দায়িত্ব নেওয়ার পর কিছু সময় নিতে হয় দায়িত্বশীল হওয়ার জন্য কিন্তু তাকে নিয়ে অনেক কুচক্রীরা যা- তা মন্তব্য করে বসে থাকেন নি, তাকে আটকানোর জন্য বহুরূপী চাল চেলেছিলেন। কিন্তু মাননীয় খাদ্যমন্ত্রী অনেক ধৈর্য নিয়ে পুরো খাদ্য বিভাগকে সাজিয়েছেন নতুন করে। প্রান্তিক কৃষকের কাছ থেকে ধান কেনার জন্য এ্যাপস চালু করেছেন। সকল কৃষক যেন গুদামে ধান,চাল,গম দিতে পারেন এজন্য লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করছেন।

কেউ এগিয়ে গেলে তাকে পেছন থেকে আটকানোর চেষ্টা করা হয়। কিন্তু মাননীয় খাদমন্ত্রী তৃনমুল থেকে রাজনীতি করে মন্ত্রী হয়েছেন। তিনি দেশকে কিভাবে এগিয়ে নিতে হবে সেটা ভালোভাবে জানেন।এবার বোরো ধাণের যথেষ্ট দাম থাকাতে কোন কৃষক এবার ধান নিয়ে রাস্তায় নামেনি, কোন টকশো অনুষ্ঠিত হয়নি, কোন সংগঠন এবার বিরুপ প্রতিক্রিয়া দেখায়নি। অথচ ধানের দামের বিপরীত কিছু হলে সবকিছু উল্টো হয়ে যেত।

করোনা ভাইরাসে যখন বিশ্ব মহামারী দেখছে তখন বাংলাদেশে কোন ব্যক্তি খাদ্য না পেয়ে মারা যায় নি। এই মহামারী তে দেশে যথেষ্ট ধান উৎপাদন হয়েছে। দেশে খাদ্য ঘাটতি হবে না বলে জানিয়েছেন মাননীয় খাদমন্ত্রী।

কৃষক বাঁচলে দেশ বাঁচবে এ কথাটি একান্ত সঠিক। কৃষকদের চাহিদা পূরণ হলে দেশের খাদ্যভান্ডার সমৃদ্ধ হবে। কৃষকের মাধ্যমে খাদ্যে সমৃদ্ধ হবে, এগিয়ে যাবে বিস্ময়ে।

Related posts

ভারতে মুসলিম গণহত্যার প্রতিবাদে ময়মনসিংহের ত্রিশালে বিক্ষোভ মিছিল

Ashish Mallick

হাটহাজারীতে সাংবাদিকদের সাথে জন্মাষ্টমী উদযাপন পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

Ashish Mallick

সরকারের চেয়ে প্রভাবশালী কেউ নেই: নৌপরিবহন প্রতিমন্ত্রী

Nurul Alam

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.