আলোড়ন নিউজ
Lead News সারাদেশ স্বাস্থ্য

দেশে নতুন করে করোনায় আক্রান্ত ২৮২৮ আর মৃত্যু ৩০ জনের

নিজস্ব প্রতিবেদক: দেশে গত ৮ মার্চ করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ৪০ জনের। যা ৩১ মে’র বুলেটিনে জানানো হয়। গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৮২৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্ত হয়েছে ৬০ হাজার ৩৯১ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরো ৩০ জন।এখন পর্যন্ত মোট ৮১১ জনের প্রাণ গেছে প্রাণঘাতী করোনাভাইরাসে। একই সময়ে নতুন করে আরো ৬৪৩ জন সুস্থ হওয়ার মধ্য দিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এ যাবৎ মোট ১২ হাজার ৮০৪ জন পুরোপুরি সুস্থ হয়ে উঠেন।

আজ শুক্রবার (৫ জুন) দুপুর ২ টা ৩১ মিনিটে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক প্রফেসর ডা. নাসিমা সুলতানা।

করোনাভাইরাসের হাতিয়ার হিসেবে মাস্ক ব্যবহারে গূরত্ব দিয়ে ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় ৫০টি ল্যাবরেটরিতে আরও ১৪ হাজার ৬৪৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৪ হাজার ৮৮টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো তিন লাখ ৭২ হাজার ৩৬৫টি।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৩৬৫ জন। মোট আইসোলেশনে আছেন ছয় হাজার ৯৪৬ জন।

তিনি আরো জানান, ২৪ ঘণ্টায় মৃত্যু ৩০ জনের মধ্যে পুরুষ ২৩ জন, নারী সাত জন। এদের মধ্যে রয়েছে ঢাকা বিভাগের ১১ জন, চট্টগ্রাম বিভাগের ১২ জন, সিলেট বিভাগের তিন জন, রাজশাহী বিভাগের দুইজন, বরিশাল বিভাগের এক জন, খুলনা বিভাগের এক জন ও রংপুর বিভাগের এক জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয় জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিন জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৭ জন এবং বাড়িতে মারা গেছেন ১৩ জন।

সারা বিশ্বে রিপোর্টটি লেখার আগ পর্যন্ত বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৭ লক্ষ ১৪ হাজার ৩৩৫ জন মানুষ। এর মধ্যে মারা গেছে ৩ লক্ষ ৯৩ হাজার ৪০৯ জন। তবে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন ৩২ লক্ষ ৬১ হাজার ৩৬৬ জন। সকল দেশের আক্রান্ত ও মৃত্যুর হিসেব রাখা পরিসংখ্যান অনুসারে বাংলাদেশের অবস্থান এখন ২১ তম।

Related posts

রৌমারীতে ফরম পূরণে অতিরিক্ত টাকা নেয়া হচ্ছে

Ashish Mallick

কপালের ভাঁজ দূর করতে করণীয়

Ashish Mallick

খালেদা জিয়া সন্ত্রাসের ‘গডমাদার’: প্রধানমন্ত্রী

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.