আলোড়ন নিউজ
Lead News জাতীয়

কেন্দ্রীয় নির্দেশনায় “জাতীয় পরিবেশ দিবস ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী” উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

রাশেদ হোসেনঃ  ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস। জাতিসংঘ সাধারণ পরিষদের ২৭তম অধিবেশনে বিশ্বের সাধারণ জনগনকে পরিবেশ সম্পর্কে সচেতন করার উদ্দেশ্যে প্রতি বছর ৫জুন বিশ্ব পরিবেশ দিবস পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

উক্ত সিদ্ধান্ত অনুসারে বিশ্বের অন্যান্য রাষ্ট্রের মতো বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদায় বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়ে আসছে।জাতিসংঘ পরিবেশ (UN ENVIRONMENT) এই বছর বিশ্ব পরিবেশ দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে “BIODIVERSITY ” অর্থাৎ “জীববৈচিত্র্য “। বিশ্ব পরিবেশ দিবস ও বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ সারাদেশে একযোগে বৃক্ষরোপন কর্মসূচি গ্রহণ করেছে।

সেই সিদ্ধান্ত অনুসারে ছাত্রলীগ নেতা একরামুল হক বাবলু র উদ্যোগে তার নিজ গ্রাম ভবানীপুরে ” ভবানীপুর আদর্শ উচ্চ বিদ্যালয় ” প্রাঙ্গণে কয়েকটি ফলজ এবং ঔষধি গাছ রোপণ করেন। তিনি চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সংগঠক এবং বঙ্গবন্ধু ছাত্র পরিষদ পোর্ট সিটি বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক। এইসময় উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা মানিক, রবিন, পূর্ব চন্দ্রপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা রনি, তামিম, নূর নবী সহ ছাত্রলীগ কর্মীবৃন্দ।

Related posts

ছেলেধরা সন্দেহে এক নারী গনপিটুনিতে নিহত, পরে জানা যায় উনি অভিভাবক

Ashish Mallick

নতুন মন্ত্রীরা শপথ নেবেন আজ

Ashish Mallick

মতলব সুবিধার নয় পশ্চিমা ৭ রাষ্ট্রদূতের: পররাষ্ট্রমন্ত্রী

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.