আলোড়ন নিউজ
Lead News রাজনীতি সারাদেশ

সর্বোচ্চ সতর্কে থেকেও স্ত্রী, মেয়ে, মেয়ের জামাই, নাতনী, গৃহকর্মী, পিএসসহ করোনায় আক্রান্ত এমপি

নিজস্ব প্রতিবেদক: ‘২৫ মার্চ সাধারণ ছুটি ঘোষণার পর থেকে সর্বোচ্চ সতর্কে থেকেও স্ত্রী, মেয়ে, মেয়ের জামাই, নাতনী, গৃহকর্মী, পিএসসহ করোনায় আক্রান্ত হয়েছেন চট্টগ্রাম চট্র্রগ্রাম-১৬ আসন তথা বাঁশখালীর এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী। প্রত্যেকে নগরীর বাসায় আইসোলেশনে আছেন। আক্রান্ত পরিবারের ১১ সদস্য বর্তমানে সুস্থ রয়েছেন।

জানা যায়, গত ১ লা জুন মোস্তাফিজ ও তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়। বিআইটিআইডি’র নমুনা পরীক্ষায় ১১ জনের করোনা পজেটিভ আসে। তাদের মধ্যে রয়েছে সংসদ নিজে, তার স্ত্রী, তিন মেয়ে, এক নাতনি, এক মেয়ের জামাই, একান্ত সহকারী ও বাসার তিন গৃহকর্মী।

পরিবারের আক্রান্ত সদস্যদের বিপদ থেকে রক্ষা করার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন ওই পরিবারের আরেক সদস্য রাওখাতুন নূর প্রিয়তা ।

কোভিড-১৯ পজিটিভ হয়ে বর্তমানে হোম আইসোলেশানে থাকা সাংসদের সাথে আলোড়ন নিউজের এক প্রতিনিধির একটু আগে কথা হয়েছে। সম্পুর্ন সুস্থ আছেন। কারো তেমন কোনো সমস্যা দেখা যায়নি। বাড়িতে থেকেই চিকিৎসকের পরামর্শ মতে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন তিনি।একই সঙ্গে সাংসদ সকলের কাছে আরোগ্যের জন্য দোয়া চেয়েছেন। এত মানসিক চাপের মাঝেও তিনি বর্তমান পরিস্থিতিতে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চলমান স্বাস্থ্য সেবা নিয়ে খোঁজ খবর ও বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন।

মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপির এপিএস রাসেল বলেন, ‘২৫ মার্চ সাধারণ ছুটি ঘোষণার পর থেকে গাড়িচালকদেরও ছুটি দেওয়া হয়। বাসায় মানুষের যাওয়া-আসাও সীমিত করা হয়েছে। স্যার তেমন কোনো মিটিং-সেমিনারেও যোগ দেননি। তিনি নিজে এবং পরিবারের কোনো সদস্য বাসা থেকে তেমন বেরও হননি। শুধু ১৪ মে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে যোগ দেন। এর আগে এপ্রিলের শেষ দিকে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের আহ্বানে চট্টগ্রাম সার্কিট হাউসের একটি সভায় যোগ দিয়েছিলেন।’

তিনি বলেন, ‘এছাড়া নিজের এলাকায় ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নিয়েছিলেন, তবে তা ১৪ এপ্রিলের আগ পর্যন্ত। সব মিলিয়ে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং সব ধরনের সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করেই ছিলেন তিনি। এরপরও কী করে সপরিবারে করোনায় আক্রান্ত হলেন,তার কোন হিসাব মেলানো যাচ্ছে না।

রাসেল আরও বলেন, ‘ঈদের আগে নিজ এলাকা বাঁশখালীতে গেলেও বাড়িতে লোকজনের ভিড় হওয়ার শঙ্কায় পুনরায় শহরে ফিরে আসেন মো. মোস্তাফিজুর রহমান। ঈদ করেছেন শহরেই। তবে ঈদের সময় বাসায় বেশ কিছু সংখ্যক অতিথি এসেছিলেন। যদিও অতিথিদের সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রেখেই কথা বলেছিলেন তিনি।’

মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি ও তার পরিবারের অসুস্থতার ব্যাপারটি তদারকি করছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ।

Related posts

পুলিশের জন্য ৫৬ লাখ টাকায় ভারত থেকে ৬ ঘোড়া আমদানি

Ashish Mallick

বাংলাদেশে এই প্রথম দেখবেন শারীরিক প্রতিবন্ধী ইদ্রিস আলীকে সংসদ সদস্য হিসেবে

Ashish Mallick

২০১৯ সালে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা ৫২১১

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.