আলোড়ন নিউজ
Lead News সারাদেশ স্বাস্থ্য

গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৫ জনের আর আক্রান্ত ২৬৩৫

নিজস্ব প্রতিবেদক: দেশে নতুন করে আরও ২ হাজার ৬৩৫ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ হাজার ২৬ জনে। এছাড়া গেল ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৩৫ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৮৪৬ জনের। একই সময়ে সুস্থ হয়েছেন ৫২১ জন। এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৩২৫ জন।

শনিবার (৬ জুন) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা জানান,গত ২৪ ঘণ্টায় ৫০টি ল্যাবে নতুন করে ১২হাজার ৯০৯টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১২ হাজার ৪৮৬টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো তিন লাখ ৮৪ হাজার ৮৫১টি।

তিনি জানান, মৃত্যুবরণকারীদের ৩৫ জনের মধ্যে ২৮ জন পুরুষ এবং ৭ জন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৮১-৯০ বছরের মধ্যে একজন, ৭১-৮০ বছরের মধ্যে ৯ জন, ৬১-৭০ বছরের মধ্যে ৫ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৩ জন, ৫১-৬০ বছরের মধ্যে ১০ জন, ৩১-৪০ বছরের মধ্যে ২ জন, ২১-৩০ বছরের মধ্যে ৩ জন, ১১-২০ বছরের ২ জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ২০ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, সিলেট বিভাগে ২ জন, রাজশাহী বিভাগে ৩ জন এবং বরিশাল বিভাগে ২ জন। এদের মধ্যে হাসপাতালে ২৫ জন এবং বাসায় মারা গেছেন ৯ জন। আর মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন একজন। এখন পর্যন্ত মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৭৭.০৬ শতাংশ এবং নারী ২২.৯ শতাংশ।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৩১৪ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৭ হাজার ১৬২ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৯৮ জন।, এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৩ হাজার ৯৪৫ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে কোয়ারেন্টিন করা হয়েছে ১ হাজার ৭৮৯ জনকে। এখন পর্যন্ত ২ লাখ ৯৯ হাজার ২২২ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ২ হাজার ৮১১ জন, এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ২ লাখ ৪২ হাজার ৯২৫ জন ছাড় পেয়েছেন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৫৬ হাজার ২৯৭ জন।

উল্লেখ্য, দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ আক্রান্ত হয়ে প্রথম জনের মৃত্যু ঘটে । সকল দেশের আক্রান্ত ও মৃত্যুর হিসেব রাখা পরিসংখ্যান অনুসারে বাংলাদেশের অবস্থান এখন ২০তম।

Related posts

নড়াইল শহরে ঢুকতেই কেন্দ্রিয় বাস টার্মিনাল ময়লা-আবর্জনার ভাগাড়ের বিশাল স্তু

Ashish Mallick

নাস্তিক রাস্ট নেদারল্যান্ডয়ে কয়েদিশূন্য কারাগার। কারা রক্ষীরা কর্মহীন।

Ashish Mallick

চসিক নির্বাচনে মেয়র পদে বৈধ ও অবৈধ ঘোষণা করেন রিটার্নিং অফিসার

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.