আলোড়ন নিউজ
Lead News চাকুরী সারাদেশ স্বাস্থ্য

বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া সেই ডিসিও আজ করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক: করোনাকালে অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করে প্রশংসণীয় অবদান রাখা সেই কুষ্টিয়ার ডিসিকেও আজ করোনা ছুঁয়ে ফেলছে । এই প্রথম কুষ্টিয়ার জেলা প্রশাসনের একেবারে উর্ধ্বতন কর্মকর্তা জেলা প্রশাসক (ডিসি) মো. আসলাম হোসেন করোনা আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি হোমকোয়ারেন্টিনে রয়েছেন।

শনিবার বিকেলে তার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছেন বলে নিশ্চিত করেছেন কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচএম আনোয়ারুল ইসলাম।

সিভিল সার্জন জানান, শুক্রবার সন্ধ্যা থেকেই তিনি সর্দি, জ্বর অনুভব করলে শনিবার সকালে তিনি নমুনা দেন পরীক্ষার জন্য। বিকেলে ফলাফল করোনা পজিটিভ আসে।

সিভিল সার্জন আরও জানান, আজ নতুন ৭ জনসহ এ পর্যন্ত কুষ্টিয়ায় মোট ১১১ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে দৌলতপুরে ২৩, ভেড়ামারায় ১৯, মিরপুরে ১২, কুষ্টিয়া সদরে ৩২, কুমারখালীতে ১৮ এবং খোকসায় ৭ জন। এদের মধ্যে পুরুষ রোগী ৮৫ ও নারী ২৬ জন। সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন মোট ৩১ জন।

কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ সাদাত জানান, ”ডিসি স্যার করোনা পজিটিভ হয়েছেন।তিনি হোমকোয়ারেন্টিনে রয়েছেন এবং সুস্থ আছেন। ”

আহমেদ সাদাত আরও জানান, করোনা সংক্রমণের পর থেকেই কুষ্টিয়া জেলা প্রশাসক মো. আসলাম হোসেন করোনায় অসহায় মানুষের পাশে ছিলেন। শুক্রবার ছুটির দিনেও তিনি অসহায় মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। কুষ্টিয়া জেলা প্রশাসক করোনা আক্রান্ত হওয়ার পর যারা তার সার্বক্ষণিক পাশে থেকে কাজ করেছেন তারাও করোনা পজিটিভ কিনা তা নিশ্চিত হতে রোববার নমুনা দেবেন। তবে তার আগে জেলা প্রশাসনের সবাই হোম কোয়ারেন্টিনে থাকবেন বলেও জানান তিনি।

জেলা প্রশাসক মো. আসলাম হোসেন সবার কাছে দোয়া কামনা করেছেন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের জ্যেষ্ঠ মেডিসিন বিশেষজ্ঞ এ এস এম মুসা কবির বলেন, রাতে কাশির সঙ্গে জেলা প্রশাসকের ১০২ ডিগ্রি তাপমাত্রায় জ্বর ছিল। বর্তমানে ২ ডিগ্রি কমে এসেছে। কিন্তু উনার কাশি রয়েছে। হোম আইসোলেশনে রেখে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, শনিবার সন্ধায় কুষ্টিয়া মেডিকেল কলেজ পিসিআর ল্যাব থেকে পাওয়া পরীক্ষার রির্পোটে নতুন করে আরও ৭ জনের দেহে করোনাভাইরাসের শনাক্ত হয়েছে। এ নিয়ে কুষ্টিয়ায় মোট ১১১ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩১ জন। বাকিরা চিকিৎসাধীন রয়েছেন।

Related posts

সড়ক দুর্ঘটনা রোধে রাজশাহীর বিভিন্ন জায়গায় চিত্র অঙ্কন করেছে ছাত্র ইউনিয়ন রাবির সাধারণ সম্পাদক “মিঠুন চন্দ্র মোহন্ত”

Nurul Alam

ইরাকে ক্ষেপণাস্ত্র হামলায় ৮০ মার্কিন সেনা নিহত

Ashish Mallick

ভোটের আগে মোদীকে টেক্কা দিতে বাজারে এলো ‘মমতা শাড়ি’

Mostafij Rahman

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.