আলোড়ন নিউজ
Lead News রাজনীতি সারাদেশ স্বাস্থ্য

এবার করোনায় আক্রান্ত হলেন এক মন্ত্রী

স্বপন কর্মকার: একটানা ছয় বারের সাংসদ ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এটিই প্রথম বর্তমান মন্ত্রিসভার কোনো সদস্যের করোনায় আক্রান্ত হওয়ার ঘটনা। তবে এর আগে কয়েকজন বর্তমান সরকারের এমপি আক্রান্ত হয়েছেন।

শনিবার (৬ জুন) কক্সবাজার ল্যাবের পরীক্ষায় মন্ত্রী বীর বাহাদুরের করোনা পজিটিভ আসে। বিষয়টি আগে নিশ্চিত করেছেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া এবং পরবর্তীতে জানান চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোস্তফা খালেদ।

জানা যায়, বৃহস্পতিবার (৪ জুন) মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংয়ের নমুনা বান্দরবান থেকে কক্সবাজার মেডিকেল কলেজে করোনা পরীক্ষার ল্যাবে পাঠানো হয়েছিল। টেকনিক্যাল সমস্যার কারণে বৃহস্পতিবার ও শুক্রবার দুইদিন বন্ধ থাকার পর শনিবার মোট ৩৪৮ জনের স্যাম্পল টেস্ট হয়। সেখানে ১০৮ জনের রিপোর্ট ‘পজিটিভ’ হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে করোনা পজিটিভ হওয়া ১০৮ জনে বীর বাহাদুরও রয়েছেন। তারমধ্যে, কক্সবাজার জেলার ৯৭ জন ও ভিন্ন জেলার ১১জন। বাকী ২৪০ জনের রিপোর্ট ‘নেগেটিভ’ পাওয়া যায়। এরপর শনিবার রাতে তার করোনা পজেটিভ রিপোর্ট আসে।

আরো জানা গেছে, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিকে উন্নত চিকিৎসার জন্য সেনাবাহিনীর হেলিকপ্টারযোগে আজ রোববার (৭ জুন) সকাল ১০ টায় সম্মিলিত সামরিক হাসপাতালে ( সিএমএইচ) এ নেওয়া হবে।

চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগ জানায়, বান্দরবান জেলায় নতুন করে আরও ৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে রয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিং। গত ৩ জুন তার নমুনা সংগ্রহ করা হয়েছিল।
উল্লেখ্য, ১৯৯১ সালে বান্দরবান (৩০০ নম্বর) আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন।

Related posts

এ হাসপাতালের মালিক চাকরির নামে তরুণীকে ধর্ষণের চেষ্টা করেন

Ashish Mallick

৯০ বছর ধরে কোরআন তিলাওয়াত,যা বন্ধ হয় নি এক মিনিটের জন্যও

Ashish Mallick

নিজ নির্বাচনী এলাকা তথা দেশবাসীকে ঈদের শুভেচ্ছা : হুইপ পঞ্চানন বিশ্বাস

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.