আলোড়ন নিউজ
সারাদেশ রাজনীতি স্বাস্থ্য

দেশপ্রেমিক প্রবাসী ডাঃ ফেরদৌস খন্দকার থেকে শিক্ষা নেওয়া উচিত: সাবেক ছাত্রনেতা রানা

নিজস্ব প্রতিবেদক: নিউইয়র্কে গত মার্চ মাসে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করলে দুঃসময়ে প্রবাসী করোনায় আক্রান্ত বাংলাদেশিদের পাশে দাঁড়িয়েছিলেন নিউইয়র্কের মাউন্ট সাইনাই হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. ফেরদৌস খন্দকার। শুধু নিউইয়র্কে নয়, একইভাবে দেশেও তিনি অনেক ধরনের সহায়তা করছেন। বাংলাদেশের চিকিৎসক ও নার্সদের জন্য ১৫ হাজার কেএন-৯৫ মাস্ক ছাড়াও হ্যান্ডগ্লাভস পাঠিয়েছেন। এবারও দেশের চিকিৎসকদের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী নিয়ে শনিবারের বিশেষ ফ্লাইটে চলে আসছেন নিজ দেশে। মানবতার সেবক দেশপ্রেমিক প্রবাসী ডাঃ ফেরদৌস খন্দকার থেকে শিক্ষা নেওয়া উচিত বলে মনে করেন সাবেক ছাত্রনেতা তসলিম উদ্দিন রানা।

তিনি বলেন, মানুষের কল্যাণে কাজ করে যাওয়া হল আসল কাজ। যারা সত্যিকারের দেশপ্রেমিক ও মানুষের মাঝে আজীবন বেঁচে থাকতে চাই তারা হল আসল। তারা টাকাপয়সা,ধনদৌলত,জীবন,লোভলালসা কাছে বন্দী নয়। সব সময় দেশ ও মানুষের জন্য কাজ করে যাবে।কোন কিছু তাকে আটকিয়ে রাখতে পারেনা। এমনকি পরিবার,সন্তান,প্রিয়তমা স্ত্রী,পিতা-মাতা কারো মায়াজলে আটকিয়ে রাখতে পারবেনা। সব বাধাবিপত্তি অতিক্রম করে যাওয়া সবার পক্ষে সম্ভব না ,যা ডাঃ ফেরদৌসের মত দেশপ্রেমিক লোক পারে আর পারবে। কারন তার পাওয়ার কিছুই নাই , দেওয়া হল সত্যিকারের কাজ।

জীবন ক্ষনিকের আর মানবতা হল আজীবন।একদিন সবাইকে চলে যেতে হবে কিন্তু যারা কাজের মাধ্যমে বেঁচে থাকতে চাই তাদের প্রতীক আমার বাঙালীর অহংকার প্রিয় ডাঃ ফেরদৌস।

আপনি সেবার মনোভাব নিয়ে দেশে ফিরেছেন,তা একদিন জাতি শ্রদ্ধাভরে স্মরণ রাখবে। অন্যদিকে আপনার কাছ থেকে আমার সোনার বাংলার ডাক্তারদের অনেক কিছু শিখতে হবে। একই সঙ্গে আদর্শ গ্রহন করা উচিৎ।

মা,মাতৃভুমি,মাতৃভাষার প্রতি শ্রদ্ধা আর ভালবাসার টানে সব কিছু উজাড় করে আর দেশপ্রেমের তাড়নায় এদেশে ঝুঁকি নিয়ে চলে এসে আমাদের মানবিকহীন,সিন্ডিকেট স্বাস্থ্য ব্যবস্থার দুর্নীতি,হাসপাতাল মালিক,ভুয়া ডাক্তার হাসপাতাল করে ব্যবসা,ক্ষমতার অপব্যবহার করে যারা হাসপাতাল ব্যবসা করে, হাসপাতালের নামে রোগীদের মৃত্যুর জন্য দায়ী ব্যক্তিদের দেখিয়ে দিয়েছে ও আমাদেরকে শিক্ষা দিয়েছে।

মানুষ মানুষের জন্য একথাটি যারা বেমালুম ভুলে গিয়ে করোনা ভাইরাস দুর্যোগের সময় স্বাস্থ্য খাতে দুর্নীতি,হাসপাতালে দুর্নীতি,হাসপাতালের নামে দুর্নীতি করে যারা অমানবিক কাজ করেছে তা ক্ষমার অযোগ্য।যা বাঙলার জনগণ ভুলে যায়নি ভুলবেনা।তোমরা দেশপ্রেম কি জিনিস শিখ প্রবাসী ডাঃ ফেরদৌসের কাছ থেকে আর নিজেরা ভুল শুধরিয়ে মানবতার কাজে এগিয়ে যাওয়া হল দেশপ্রেমিক জনতার কাজ।

চারদিকে আমরা যখন অন্ধকার দেখছি তখন ডাঃ ফেরদৌসের আশা জাগানো ভালবাসা আর দেশপ্রেম দেখে আমরা আশান্বিত হয়েছি। এদেশ এগিয়ে যাচ্ছে,এগিয়ে যাবে। আমরাই মুক্তিযুদ্ধের মত সংগঠিত হয়ে ভালো কিছু করতে পারব আগামীর তারুণ্যে নির্ভর প্রজন্ম।

ডাঃ ফেরদৌসের কাছ থেকে আদর্শ আর শিক্ষা নিয়ে আমাদেরকে এগিয়ে যেতে হবে।তাহলে দেশের স্বাস্থ্য ব্যবস্থা ও সরকারি -বেসরকারী হাসপাতাল গুলো নতুন উদ্যোম ভালো ভাবে এগিয়ে যাবে।মানুষ সুচিকিৎসা পাবে দেশ শান্তি থাকবে।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আদর্শ বাস্তবায়িত হবে ও আধুনিক বাংলার রুপকার মানবতার মা শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ উন্নয়ন শিখরে আরোহন করবে।

Related posts

বুয়েট প্রশাসন সতর্ক থাকলে আবরার হত্যাকাণ্ড ঘটতো না : স্বরাষ্ট্রমন্ত্রী

Ashish Mallick

ইলিশ প্রজনন মৌসুমে কুড়িগ্রামের জেলেরা এবার খাদ্যশস্য পাচ্ছেন!

Ashish Mallick

গান্ধিজীর অহিংস শিক্ষা নতুনধারার পাথেয়

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.