আলোড়ন নিউজ
Lead News চাকুরী সারাদেশ স্বাস্থ্য

দেশে নতুন করে করোনায় আক্রান্ত ২৭৪৩ এবং মৃত্যু ৪২ জনের

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশে আরও ৪২ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হলো ৮৮৮ জন। গত ২৪ ঘন্টায় ২ হাজার ৭৪৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে দেশে এ ভাইরাসে আক্রান্ত ৬৫ হাজার ৭৬৯ জন রোগী রয়েছে। একই সময়ে সুস্থ হয়েছেন ৫৭৮ জন। যার ফলে মোট সুস্থ হয়ে উঠার সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ৯০৩ জন।

আজ রোববার ( ৭ জুন) দুপুর ২ টা ৩৫ মিনিটে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

নাসিমা সুলতানা জানান,গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবে নতুন করে ১২হাজার ৮৪২টি নমুনা সংগ্রহ করা হয়। গত একদিনে নতুন ও পুরাতনসহ মোট পরীক্ষা করা হয় ১৩ হাজার ১৩৬টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো তিন লাখ ৮৪ হাজার ৮৫১টি।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে যে ৪২ জন মারা গেছেন, তাদের মধ্যে ৩৫ জন পুরুষ এবং সাত জন নারী। এদের মধ্যে ৩০ জন হাসপাতালে এবং ১২ জনের বাড়িতে মৃত্যু হয়। বয়সের ভিত্তিতে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে সাত জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিন জন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন। স্থানের ভিত্তিতে ঢাকা বিভাগে ২৭ জন, চট্টগ্রাম বিভাগে আট জন, সিলেট বিভাগে দুই জন, রাজশাহীতে দুই জন, ময়মনসিংহ বিভাগে একজন এবং খুলনা বিভাগে দুই জন রয়েছেন।

উল্লেখ্য, সারা বিশ্বে রিপোর্টটি লেখার আগ পর্যন্ত বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে সারা বিশ্বে আক্রান্ত হয়েছেন ৬৯ লক্ষ ৯৩ হাজার ৭৬৭ জন মানুষ। এর মধ্যে মারা গেছে ৪ লক্ষ ২ হাজার ৪৩৮ জন। তবে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন ৩৪ লক্ষ ১৯ হাজার ৯৫২ জন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ আক্রান্ত হয়ে প্রথম জনের মৃত্যু ঘটে । সকল দেশের আক্রান্ত ও মৃত্যুর হিসেব রাখা পরিসংখ্যান অনুসারে বাংলাদেশের অবস্থান এখন ২০ তম।

Related posts

স্ত্রীর যন্ত্রণায় নিরবে কাঁদে পুরুষ, দেখার কেউ নেই।

Ashish Mallick

নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক ঢুকে পড়ে ঘরে, অত:পর কেড়ে নিল ঘুমন্ত মা-মেয়ের প্রাণ

Ashish Mallick

মুজিব শতবর্ষে প্রাকৃতিক বিপর্যয় প্রতিরোধ করতে তিন মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.