আলোড়ন নিউজ
Lead News রাজধানী সারাদেশ স্বাস্থ্য

করোনা যুদ্ধে হেরে গেলেন স্কয়ার হাসপাতালের আইসিইউ বিভাগের প্রধান ডা. মির্জা নাজিম

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) এর সঙ্গে প্রায় এক মাস লড়াই করে হেরে গেলেন স্কয়ার হাসপাতালের আইসিইউ বিভাগের প্রধান ডা. মির্জা নাজিম উদ্দিন। মৃত্যুর বিষয়টি স্কয়ার হাসপাতালে দায়িত্বপ্রাপ্ত এক চিকিৎসক নিশ্চিত করেন। এ নিয়ে ভাইরাসটিতে প্রাণ গেল মোট ১৯ চিকিৎসকের।

রোববার (৭ জুন) বিকেল ৩টা ৫৫ মিনিটের দিকে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স ছিল ৬৭ বছর।

জানা গেছে, ডা. মির্জা স্কয়ার হাসপাতালের পরিচালক (মেডিকেল সার্ভিস) ও সিনিয়র কনসালট্যান্ট ছিলেন। তিনি ঢাকা মেডিকেল কলেজের (ব্যাচ কে-৩০) প্রাক্তন শিক্ষার্থী। এক মাস আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। পরে তার অবস্থার অবনতি হলে আইসিইতে চিকিৎসা চলছিল। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী ডা. খালেদা ইয়াসমিন মির্জা, দুই পুত্র, এক কন্যা, পরিবার পরিজন, বন্ধু-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী সংগঠনটির পক্ষ থেকে ডা. মির্জা নাজিম উদ্দিনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটিস-এফডিএসআর নামে একটি সংগঠনের তথ্য মতে, গত ৫ জুন পর্যন্ত দেশে কভিড-১৯ আক্রান্ত ১ হাজার ৩৭ জন চিকিৎসকের মধ্যে ১৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া কভিড-১৯-এর উপসর্গ নিয়ে মারা গেছেন আরো পাঁচজন চিকিৎসক।

Related posts

কুড়িগ্রামে ট্রাফিক আইন সচেতনায় জেলা পুলিশের লিফলেট বিতরণ

Ashish Mallick

সাপ্তাহিক ছুটি বৃদ্ধি করায় কর্মক্ষমতা বেড়েছে মাইক্রোসফট কর্মীদের

Ashish Mallick

শেরপুরে নির্যাতিত গৃহবধুর সাথে জেলা প্রশাসকের সাক্ষাৎ

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.