আলোড়ন নিউজ
Lead News বিশেষ খবর সারাদেশ

বিসিসি’র মেয়রের মমতাময়ী মাতা ও ১৫ আগস্ট কালরাতের প্রত্যক্ষদর্শী শাহান আরা আবদুল্লাহ আর নেই

নিজস্ব প্রতিবেদক: পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহবায়ক, সাবেক মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র সহধর্মিনী, বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র মমতাময়ী মাতা, ১৫ আগস্ট কালরাতের প্রত্যক্ষদর্শী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বেগম শাহান আরা আবদুল্লাহ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রবিবার (৭ জুন) রাত সাড়ে ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে হৃদক্রিয়া বন্ধ হয়ে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

তিনি স্বামী, ৩ ছেলে ও ১ কন্যাসহ নাতি-নাতনী এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছে।

তার মৃত্যুতে বরিশাল-৪ আসনের এমপি পঙ্কজ দেবনাথ গভীর শোক প্রকাশ করে বলেন, ১৯৭৫’র ১৫ আগস্টের নির্মম হত্যাকান্ডে শহীদ শিশুপুত্র ( প্রথম সন্তান) সুকান্ত বাবু’র স্মৃতি বুকে চেপে যিনি রাজনীতিতেই খুঁজে ফিরেছেন অসংখ্য সুকান্ত বাবুকে; সেই মমতাময়ী মা শাহানারা আব্দুল্লাহ আমাদের শ্রদ্বেয় ভাবী’র আকস্মিক মৃত্যু মেনে নিতে খুব কষ্ট হচ্ছে। পরম করুনাময়ের নিকট তাঁর প্রয়াত আত্মার চিরশান্তি কামনা করছি; তিনি যাতে পরিবারের সদস্যদের এই গভীর শোক সহিবার শক্তি দেন।

তার মৃত্যুর খবর পেয়ে আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল গভীর শোক প্রকাশ করে বলেন, ১৯৭৫ এর ১৫ আগস্ট খুনিদের মুহুর্মুহু গুলিতে ভাবির কোলে ৪ বছরের শিশু সন্তান সুকান্ত বাবু মৃত্যুর কোলে ঢলে পড়ে ছিল। ওরা ভেবেছিল ভাবিও মারা গেছেন।কিন্তু সৌভাগ্যক্রমে তিনি বেঁচে যান। খুব সুন্দর গান গাইতেন ভাবি। যখনই ভাবির বাড়িতে গান শুনতে যেতাম তখন গানের সুরের মাঝেই আমাদের শোনাতেন সে নিশংস হত্যাকাণ্ডের কথা। বলতেন সুকান্তের ওইটুকুন ছোট্ট দেহের তাজা তাজা রক্তে আমার শরীরটা ভিজে গিয়েছিল।তার এই হঠাৎ মৃত্যু কাম্য নয়। ভাবির আত্মার শান্তি কামনা করছি।

বেগম শাহান আরা আবদুল্লাহর মৃত্যুতে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও গভীর শোক প্রকাশ করেছেন। একই সাথে মহান আল্লাহ তাকে যাতে জান্নাত নসীব করে,তার জন্য প্রার্থনা করেন।

উল্লেখ্য, তিনি বীর মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সমাজ সেবক হিসেবে পরিচিত ছিলেন।

Related posts

স্ত্রী-কন্যাসহ বিটিভির মহাপরিচালক করোনায় আক্রান্ত

Ashish Mallick

যেভাবে আবিষ্কার হয় আমাদের লিখার কলম

SULTAN AHMMAD RAJU

ত্রাণ চুরি: আরো তিন ইউপি চেয়ারম্যান ও ৯ মেম্বার বরখাস্ত

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.