আলোড়ন নিউজ
Lead News সারাদেশ স্বাস্থ্য

গত ২৪ ঘন্টায় নতুন করে ২৭৩৫ শনাক্ত আর মুত্যু ৪২ জনের

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৪২ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৯৩০ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ২৭৩৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ হাজার ৫০৪ জনে। এছাড়া একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৬৫৭ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে মোট ১৪ হাজার ৫৬০ জন সুস্থ হলেন।​​​​​​​

আজ সোমবার (৮ জুন) দুপুর ২টা ৩৩ মিনিটে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা আরও জানান, দেশে ৫৫টি ল্যাব চালু আছে। তবে গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৯৬১ টি। আর আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৯৪৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে চার লাখ ১০ হাজার ৯৩১টি।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় ৪২ জন মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৩৩ জন, নারী ৯ জন।এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩০ জন এবং বাড়িতে মারা গেছেন ১২ জন। বিভাগ ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ২৮ জন এবং চট্টগ্রাম বিভাগে আট জন, সিলেট বিভাগে এক জন, বরিশালে বিভাগে দুই জন, রংপুরে বিভাগে একজন, রাজশাহী বিভাগে এক জন, ময়মনসিংহ বিভাগে দুই জন, খুলনা বিভাগে দুই জন।

বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুইজন,৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চার জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিন জন, ১০ থেকে ২০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৯৭ জন। মোট আইসোলেশনে আছেন সাত হাজার ৫৫২ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেশের তিনটি বিভাগ, ৫০টি জেলা ও ৪০০টি উপজেলাকে পুরোপুরি লকডাউন আর পাঁচটি বিভাগ, ১৩টি জেলা ও ১৯টি উপজেলাকে আংশিক লকডাউন এবং লকডাউন নয় এমন একটি জেলা ও ৭৫ টি উপজেলাকে চিহ্নিত করলেও বাস্তবে দেখা যাচ্ছে না স্বাস্থ্যবিধি ও আইনি পদক্ষেপ।

Related posts

সাতক্ষীরার আশাশুনি বিরল রোগে আক্রান্ত নাসির প্রধানমন্ত্রীর সহায়তা চায়

Ashish Mallick

দুই সিটির মেয়র পদে এগিয়ে আ. লীগ

Ashish Mallick

চট্টগ্রামে কেয়ারীর মোড় থেকে বারেক বিল্ডিং পর্যন্ত নানা অনিয়মে মাঠে নেমেছে ছাত্রলীগ

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.