আলোড়ন নিউজ
Lead News সারাদেশ স্বাস্থ্য

করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন এক হাসপাতালের মালিক ও খ্যাতনামা চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেলেন বরিশাল নগরীর রাহাত আনোয়ার হাসপাতালের চেয়ারম্যান, দৈনিক বরিশালের আজকাল পত্রিকার প্রকাশক ও খ্যাতনামা চিকিৎসক আনোয়ার হেসেন। রাত তিনটার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ডা. আনোয়ারের ভাই দেলোয়ার হোসেন। চিকিৎসাসেবার পাশাপাশি সমাজসেবক ও শিক্ষানুরাগী হিসেবেও ব্যাপক পরিচিতি ছিল তাঁর।

সোমবার দিবাগত রাত পৌনে তিনটার দিকে ঢাকার বাড্ডার এএমজেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর।

তাঁর মৃত্যুতে বরিশালে শোকের ছায়া নেমে এসেছে। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

জানা গেছে, এর আগে উপসর্গ গোপন করে রাহাত আনোয়ার হাসপাতালে চিকিৎসা নেন কিছু করোনা রোগী। একপর্যায়ে গত সপ্তাহে হাসপাতালের দুজন কর্মীর শরীরে করোনা শনাক্ত হয়। এরপর তিন থেকে চারদিন আগে করোনার উপসর্গ নিয়ে অসুস্থ হয়ে পড়েন ডা. আনোয়ার।

রাহাত আনোয়ার হাসপাতালের পরিচালক অ্যাডভোকেট লস্কর নুরুল হক জানান, চিকিৎসক আনোয়ার হেসেন করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও রোগীদের চিকিৎসাসেবা দিয়ে আসছিলেন। রবিবার রাতেও তিনি এক অসুস্থ রোগীর সফল অস্ত্রোপচার করেন। সোমবার সকালে হঠাৎ তার শ্বাসকষ্ট দেখা দেয়। দুপুরের পর থেকে তার অবস্থার অবনতি হয়। বিকাল সাড়ে ৫টার দিকে এয়ার অ্যাম্বুলেন্সে তাকে ঢাকায় নেওয়া হয়। ঢাকায় আনার পর ডা. আনোয়ার হোসেনকে প্রথমে স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। শয্যা খালি না থাকার কারণ দেখিয়ে সেখান থেকে তাকে ফিরিয়ে দেওয়া হয়। পরবর্তীতে সিকদার মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখান থেকেও একই ভাবে ফিরিয়ে দেওয়া হয়। এভাবে বেশ কয়েকটি হাসপাতালে আইসিইউ সুবিধা খালি না পাওয়ার পর তাঁকে বাড্ডার এএমজেড হাসপাতালে ভর্তি করা হয়। আর সেখানেই দিন শেষে রাত পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়। শ্বাসকষ্ট ছাড়া তার আর কোন লক্ষণ ছিল না। তবে আগে থেকেই তিনি অ্যাজমায় ভুগছিলেন। শ্বাসকষ্ট বাড়লে তাকে অক্সিজেন দেওয়া হয়।

Related posts

লামা থানার ওসি`র সাথে সনাতন ধর্মের নেতৃবৃন্দের মতবিনিময় সভা

Ashish Mallick

মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

Ashish Mallick

বগুড়ার এক মাদ্রাসায় অসামাজিক কাজ! হাতে নাতে ধরল স্থানীয় যুবকরা

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.