আলোড়ন নিউজ
Lead News সারাদেশ

হাজীনগরের মাকড়তলীতে নিয়ামতপুর উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে রক্ষা পেল কৃষি জমি

মোঃ সিরাজুল ইসলাম,নিয়ামতপুর: নিয়ামতপুর উপজেলার হাজীনগর ইউনিয়নের মাকড়তলী – মোহাম্মদপুর সড়কের খালের নিকটে গত মাসের ১৭ তারিখে সরকারি জমি ভেবে ‘ভূমিহীন’ দাবী করে মাকড়তলী এলাকার কিছু জনসাধারন জবরদখলের জন্য প্রায় ১৫ বিঘা জমিতে হঠাৎ বাড়ি নির্মান শুরু করে। রাতারাতি বিশ-পঁচিশটা খুপরি ঘর বানিয়ে ফেলতে দেখা গেছে ঐ দিনে। নিয়ামতপুর উপজেলা প্রশাসন জানতে পেরে, কৃষি জমি থেকে অবৈধ স্থাপনা সরিয়ে ফেলতে অনুরোধ জানানো হলেও কাজ হয় নি। সোমবার (৮ জুন) বিকেলে নিয়ামতপুর উপজেলা প্রশাসনের অভিযানে কৃষি জমি দখলমুক্ত করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

সরকারি স্বার্থে এবং কৃষি জমি রক্ষার্থে প্রশাসন, পুলিশ ও জনপ্রতিনিধির সমন্বয়ে পরিচালিত দখলমুক্তকরণ অভিযানে উস্কানিমূলক বাঁধা দেয়াসহ, নানা কূটকৌশলে কার্যক্রমকে ব্যহত করার চেষ্টা করেছে অনেকে বলে জানিয়েছেন নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা।

তিনি বলেন,অভিযানের আগের দিনও আমি নিজে ফোন করে অনুরোধ করেছিলাম কিন্তু তারা জানিয়েছে এটা সরকারি জমি তাই ঘর সরাবেন না।বারংবার অনুরোধ করার পরও যারা স্হাপনা সরিয়ে না নিয়ে আজকের অভিযানে বিভিন্নভাবে বাঁধা প্রদানসহ পরিস্থিতি ঘোলাটে করার যথেষ্ট চেষ্টা করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার প্রস্তুতি চলছে।

অভিযানে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান, ওসি ও তার টিম, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান, মেম্বার, গ্রাম পুলিশ, ইউএলএওসহ স্হানীয় আরও কয়েকজন রাজনৈতিক ব্যক্তিবর্গ। তাদের সহযোগিতাকে সাধুবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ইউএনও।

Related posts

কুবিতে গল্পে আড্ডায় সাংবাদিকতা হতে যাচ্ছে।

Nurul Alam

সাতনদী, দৃষ্টিপাত, পত্রদূত ও কালের চিত্রের নামে মামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন

Ashish Mallick

ভিজিডি কর্মসূচি প্রকল্পে ৩৪০ জন মহিলাদের সঞ্চিত নগদ টাকা বিতরণ

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.