আলোড়ন নিউজ
Lead News সারাদেশ স্বাস্থ্য

দেশে নতুন করে আক্রান্ত ৩১৭১ এবং মৃত্যু ৪৫ জনের

নিজস্ব প্রতিবেদক: রিপোর্টটি লেখার আগ পর্যন্ত সারা বিশ্বে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭২ লক্ষ ১১ হাজার ১৪৭ জন মানুষ। এর মধ্যে মারা গেছে ৪ লক্ষ ৮ হাজার ৯৮৬ জন। তবে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন ৩৫ লক্ষ ৫০ হাজার ৯২০ জন। সকল দেশের আক্রান্ত ও মৃত্যুর হিসেব রাখা পরিসংখ্যান অনুসারে বাংলাদেশের অবস্থান এখন ২০ তম। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বাংলাদেশে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হলো ৯৭৫ জন। গত ২৪ ঘন্টায় ৩ হাজার ১৭১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের দিক দিয়েও এটি সর্বোচ্চ। বর্তমানে দেশে এ ভাইরাসে আক্রান্ত ৭১ হাজার ৬৭৫ জন রোগী রয়েছে। একই সময়ে সুস্থ হয়েছেন ৭৭৭ জন। যার ফলে মোট সুস্থ হয়ে উঠার সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৩৩৭ জন।

আজ মঙ্গলবার ( ৯ জুন) দুপুর ২ টা ৩৬ মিনিটে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

বাসায় অক্সিজেন সিলিন্ডার মজুদ না রাখার কথা বলে নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৫৫টি ল্যাবে নতুন করে ১৪হাজার ৬৬৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো চার লাখ ২৫ হাজার ৫৯৫টি। এছাড়া গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫৫৭ জন।

ভাইরাসটিতে মৃত্যুবরণকারী ৪৫ জনের মধ্যে পুরুষ ৩৩ জন এবং নারী ১২ জন। বিভাগ ভিত্তিক দেখা যায় ঢাকা বিভাগে ২৮ জন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, সিলেট বিভাগে দুইজন, রংপুরে বিভাগে দুইজন এবং রাজশাহী বিভাগে দুইজন রয়েছেন।

বয়স বিশ্লেষণী বিবরণ তুলে ধরতে গিয়ে তিনি বলেন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আটজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন এবং ১১ থেকে ২০ বছেরর মধ্যে দুইজন রয়েছেন।

বিগত দিনে করোনাভাইরাসে শনাক্তের পরিসংখ্যান

৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ৩০ দিনে মোট সনাক্ত – ৫১ জন
১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ৩০ দিনে মোট সনাক্ত -৭৬১৬ জন
১ মে থেকে ৩১মে পর্যন্ত ৩১ দিনে মোট সনাক্ত – ৩৯৫১৩ জন

০১/৬/২০২০ইং, গত ২৪ ঘন্টায় সনাক্ত -২৩৮১ জন
০২/৬/২০২০ইং, গত ২৪ ঘন্টায় সনাক্ত – ২৯১১ জন
০৩/৬/২০২০ইং, গত ২৪ ঘন্টায় সনাক্ত – ২৬৯৫ জন
০৪/৬/২০২০ইং, গত ২৪ ঘন্টায় সনাক্ত – ২৪২৩ জন
০৫/৬/২০২০ইং, গত ২৪ ঘন্টায় সনাক্ত – ২৮২৮ জন
০৬/৬/২০২০ই, গত ২৪ ঘন্টায় সনাক্ত – ২৬৩৫ জন
০৭/৬/২০২০ইং, গত ২৪ ঘন্টায় সনাক্ত -২৭৪৩ জন
০৮/৬/২০২০ইং, গত ২৪ ঘন্টায় সনাক্ত ২৭৩৫ জন

Related posts

মাদার তেরেসার ১০৯ তম জন্মদিন আজ

Ashish Mallick

গত ২৪ ঘন্টায় ২৩৮১ জন শনাক্ত, মৃত্যু ২২ জনের

Ashish Mallick

রমজানের খাবার তালিকা দেখে নিন

Mostafij Rahman

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.