আলোড়ন নিউজ
Lead News জাতীয় রাজনীতি সারাদেশ

কারামুক্তি দিবসে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আওয়ামী লীগের দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুন) সকাল ১১ টার দিকে ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অন্যবার নানা কর্মসূচিতে দিনটি পালন করা হলেও এবার করোনাভাইরাস মহামারীর কারণে জনসমাগম ঘটিয়ে কোনো কর্মসূচি পালন করছে না আওয়ামী লীগ।

স্বাস্থ্যবিধি মেনে যার যার জায়গা থেকে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে স্রষ্টার কাছে প্রার্থনা করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

একইসঙ্গে ‘মুক্তিযুদ্ধের চেতনা ও গণতান্ত্রিক মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে হৃদয়ে দেশপ্রেমের বহ্নিশিখা প্রজ্বলিত করে করোনাভাইরাসের সংকট জয়ের ঐক্যবদ্ধ সুরক্ষা সৃষ্টি করে’ শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত সরকারকে সহযোগিতা করার অনুরোধও জানান তিনি।

বিএনপি ২০০৬ সালে ক্ষমতা ছাড়ার পর ২০০৭ সালে রাজনৈতিক সংঘাতের মধ্যে সেনা নিয়ন্ত্রণে যে তত্ত্বাবধায়ক সরকার ক্ষমতা নিয়েছিল, তারা গ্রেপ্তার করে দুই নেত্রী শেখ হাসিনা ও খালেদা জিয়াকে।

২০০৭ সালের ১৬ জুলাই শেখ হাসিনাকে গ্রেপ্তার করা হয়। কারাগারে থাকাকালে শেখ হাসিনা গুরুতর অসুস্থ হয়ে পড়েন। সে সময় চিকিৎসার জন্য জাতীয় ও আন্তর্জাতিকভাবে তার মুক্তির জোরালো দাবি ওঠে। চাপের মুখে থাকা তৎকালীন সেনানিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকার প্রায় ১১ মাস বন্দি রাখার পর ২০০৮ সালের ১১ জুন শেখ হাসিনাকে কারাগার থেকে মুক্তি দিতে বাধ্য হয়।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর বাংলাদেশের যে উল্টোযাত্রা শুরু হয়, তা ফেরাতে আওয়ামী লীগের দায়িত্ব নেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৬ সালে ক্ষমতায় ফেরে আওয়ামী লীগ।

Related posts

নারায়ণগঞ্জে খুলেছে ফুটপাতের দোকান, স্বাস্থ্যবিধি মানারও বালাই নেই

kakon

বিপিএলের সাত দলের ফাইনাল তালিকা

Ashish Mallick

আইসিইউ তে সার্জেন্ট কিবরিয়া, চালকের বিরুদ্ধে ৭টি অভিযোগ

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.