আলোড়ন নিউজ
Lead News অর্থনীতি সারাদেশ

এবারের বাজেটে যেসব পণ্যের দাম বেড়েছে আর কমেছে

নিজস্ব প্রতিবেদক: ২০২০-২১ অর্থবছরের ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার বাজেট পেশ করছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
আজ বৃহস্পতিবার (১১ জুন) বিকাল ৩টায় সংসদের বিশেষ বাজেট অধিবেশনে ‘অর্থনৈতিক উত্তরণ ও ভতিষ্যৎ পথ পরিক্রমা’ শীর্ষক স্লোগান সম্বলিত ১১০ পৃষ্ঠার বাজেট বক্তৃতা শুরু করেন তিনি।

দাম বাড়বে যেসব পণ্যের :

অনলাইন খাবার, অনলাইন কেনাকাটা, রঙ, বিদেশি টিভি, সিগারেট, সোডিয়াম সালফেট, আয়রন স্টিল, স্ক্রু, আলোকসজ্জা সামগ্রী, কম্প্রেসার শিল্পে ব্যহহৃত উপকরণ, বার্নিশ, বাইসাইকেল, আমদানি করা অ্যালকোহল, গাড়ি রেজিস্ট্রেশন খরচ, শ্যাম্পু, জুস, ইন্টারনেট খরচ, আমদানি করা দুধ ও দুগ্ধজাত পণ্য, মোবাইল খরচ, চকলেট, বিদেশি মোটরসাইকেল, বডি স্প্রে ইত্যাদি।

দাম কমেছে যেসব পণ্যের:

মাস্ক, হ্যান্ডগ্লাবস, ওষুধ, স্বর্ণ, চিনি, হস্তচালিত কৃষি যন্ত্রপাতি, পল্ট্রি, ডেইরি, মৎসশিল্পে ব্যবহৃত উপকরণ, ডিটারজেন্ট, ইলেক্ট্রিকাল সিগনাল যন্ত্রপাতি, আইসিইউ যন্ত্রপাতি।

এছাড়া মহামারি করোনা মোকাবিলায় স্বাস্থ্যসেবা বিভাগের আওতায় বর্তমানে পাঁচ হাজার ৫০০ কোটি টাকার বিশেষ কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।করোনা মোকাবিলায় যেকোনো জরুরি চাহিদা মেটানোর জন্য ১০ হাজার কোটি টাকার বরাদ্দের প্রস্তাব করা হয়েছে।করোনায় আক্রান্ত ও মৃত্যুজনিত কারণে বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের ক্ষতিপূরণ প্রদান ও চিকিৎসায় নিয়োজিত ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের সম্মানীবাবদ ৮৫০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

অন্যদিকে আগামীকাল শুক্রবার বিএনপি ২০২০-২১ অর্থবছরের বাজেট প্রতিক্রিয়া জানাবে বলে জানিয়েছেন দলটির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবীর খান ।

Related posts

অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন বন্ধ ঘোষণা

Ashish Mallick

রাতে ব্যালট ভর্তি বন্ধে ইভিএম ব্যবহার করা হবে : সিইসি

Ashish Mallick

চাঁদপুর জেলার শাহরাস্তির জাগো হিন্দু পরিষদ কর্তৃক গীতাজ্ঞান প্রতিযোগিতার পুরস্কার বিতরন সম্পন্ন

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.