আলোড়ন নিউজ
Lead News রাজনীতি সারাদেশ স্বাস্থ্য

পরপর ৩ বার করোনা নেগেটিভ আসলেও আগের চেয়ে অবস্থার অবনতি নাসিমের

নিজস্ব প্রতিবেদক: পরপর ৩ বার করোনা নেগেটিভ আসলেও আগের চেয়ে অবস্থার অবনতি হয়েছে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা মোহাম্মদ নাসিমের। এমতবস্থায় লাইফ সাপোর্টে রেখেই চিকিৎসা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকেরা।

মোহাম্মদ নাসিমের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য কনক কান্তি বড়ুয়া আজ বৃহস্পতিবার রাতে বলেন, তার শারীরিক অবস্থা পর্যালোচনা করে দেখা গেল ব্লাড প্রেশার ও পালস নিয়ন্ত্রণে থাকছে না। কখনও খুব বেশি বেড়ে যাচ্ছে, আবার কখনও খুব বেশি নেমে যাচ্ছে। অবস্থার আগের চেয়ে অবনতি হয়েছে। যার কারণে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আেইসিইউ) তাঁর চিকিৎসা অব্যাহত রয়েছে।

তার আগে মোহাম্মদ নাসিমকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়ার প্রস্তুতির কথা থাকলে এখন তার পরিবারের সদস্যরা এমন ঝুঁকি নিতে চাচ্ছে না। পরিবার সূত্র বলছে, মেডিকেল বোর্ডের পরামর্শ মেনেই চিকিৎসা সেবা আপাতত চলবে।

গত ১ জুন রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে (বিএসএইচ) ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তাঁর করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর ৪ জুন তাঁর অবস্থার কিছুটা উন্নতি হলেও ৫ জুন ভোরে তিনি স্ট্রোক করেন।মস্তিষ্কে রক্তক্ষরণজনিত সমস্যার কারণে দ্রুত অস্ত্রোপচার করে তাঁকে আইসিইউতে রাখা হয়। এরপর দুই দফায় ৭২ ঘণ্টা করে পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত দেয় মেডিকেল বোর্ড। আজ তা শেষ হয়েছে।

এর মধ্যে গত সোম, মঙ্গল ও বুধবার নমুনা নিয়ে পরীক্ষা করা হলে ফল হিসেবে প্রতিবারই মোহাম্মদ নাসিমের করোনা নেগেটিভ এসেছে।

মোহাম্মদ নাসিম বর্তমান সরকারের খাদ্য মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগ দলের সভাপতিমণ্ডলীর প্রভাবশালী সদস্য। তাছাড়া তিনি আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রও।

দশম জাতীয় সংসদে স্বাস্থ্যমন্ত্রী ছিলেন মোহাম্মদ নাসিম। তার আগে ১৯৯৬-২০০১ সালের আওয়ামী লীগ সরকারের সময় স্বরাষ্ট্রসহ একাধিক মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বও পালন করেছিলেন তিনি।

Related posts

১৮ সেপ্টেম্বর: আজকের দিনটি কেমন যাবে?

Ashish Mallick

র‌্যাব-১০ এর পৃথক অভিযানে হেরোইন ও প্যাথেডিনসহ আটক ০৩

Ashish Mallick

মোদির সফর নিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করলে প্রতিহত করা হবে: পররাষ্ট্রমন্ত্রী

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.