আলোড়ন নিউজ
Lead News বিশেষ খবর সারাদেশ

দাগনভূইয়া পৌরসভাসহ তিনটি ইউনিয়নকে সম্পূর্ণ লকডাউন ঘোষনা করেন ইউএনও

নিজস্ব প্রতিনিধি : দেশের বর্তমান পরিস্থিতিতে ফেনী জেলার মধ্যে দাগনভূইয়া উপজেলায় করোনা আক্রান্তের হার দিনের পর দিন বৃদ্ধি পাওয়ায় দাগনভূইয়া উপজেলা’কে রেড জোন ঘোষনা করা হয়েছে।তার মধ্যে দাগনভূইয়া থানাধীন দাগনভূইয়া পৌরসভা’সহ দাগনভূইয়ার তিনটি ইউনিয়নে করোনা আক্রান্তের হার অতি মাত্রায় বৃদ্ধি পাওয়ার দাগনভূইয়াবাসীর সার্বিক দিক বিবেচনা করে সকলের মঙ্গলের সাধনের জন্য জরুরী বৈঠকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে ঐ তিনটি ইউনিয়ন কে সম্পূর্ণ লকডাউন ঘোষনা করেছেন দাগনভূইয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা জনাব রবিউল হাসান।

এতদ্বারা দাগনভূঞা উপজেলার সর্বসাধারণের অবগতি ও প্রয়োজনীয় সতর্কতা অবলম্বনের জন্য জানানো যাচ্ছে যে, সাম্প্রতিক সময়ে দাগনভূঞা উপজেলায় করোনা সংক্রমণের হার বেড়ে গিয়েছে। এমতাবস্থায়, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধকল্পে উপজেলা করোনা রেসপন্স টীম এর সিদ্ধান্তক্রমে অধিকতর সংক্রমিত এলাকা হিসেবে দাগনভূঞা পৌরসভা,সহ ২নং রাজাপুর ইউনিয়ন, ৩নং পূর্বচন্দ্রপুর ইউনিয়ন এবং ৫নং ইয়াকুবপুর ইউনিয়ন অদ্য ১০/০৬/২০২০ খ্রি. তারিখ থেকে ২৫/০৬/২০২০ তারিখ পর্যন্ত লকডাউন ঘোষণা করা হলো।
নির্দেশাবলী :
১. লকডাউন ঘোষিত এলাকায় বহিরাগত (অন্য এলাকার) কোন লোকজন প্রবেশ করতে বা লকডাউন ঘোষিত এলাকার লোকজন অন্য কোন এলাকায় যেতে পারবে না।

২. কঠোর স্বাস্থ্যবিধি মেনে সকাল ০৮.০০ টা থেকে বেলা ১২.০০ টা পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ও কৃষিপণ্যের দোকান ব্যতিত সকল দোকান বন্ধ থাকবে তবে ঔষধের দোকান সার্বক্ষণিক খোলা রাখা যাবে। ক্রেতাগণ মাস্ক বা সুরক্ষা সামগ্রী ব্যবহার না করলে লেনদেন বর্জন করতে হবে। কাঁচাবাজার স্থানীয়ভাবে না বসে ভ্যানে করে বিক্রি করা যাবে।

৩. লকডাউন ঘোষিত এলাকায় সকল ধরণের যানবাহন, রিক্সা, অটোরিক্সা, সিএনজি, টমটম ও মোটর সাইকেল প্রভৃতি চলাচল বন্ধ থাকবে।

৪. লকডাউন ঘোষিত এলাকার সাথে পাশর্বর্তী এলাকার সীমান্ত যোগাযোগ ২৫/০৬/২০২০ তারিখ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হল। তবে রোগী পরিবহনের গাড়ি নিয়মানুযায়ী এবং দূরপাল্লার গাড়ি বা মালবাহী গাড়ি লকডাউন ঘোষিত এলাকায় স্টপেজ ব্যতিত চলাচল করতে পারবে।

৫. সকল প্রকার জনসমাগম পরিহার করতে হবে। মসজিদ ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে নামাজ/প্রার্থনা আদায়ে স্বাস্থ্যবিধি ও নিরাপদ দূরত্ব (কমপক্ষে ৩ ফুট) কঠোরভাবে মেনে চলতে হবে। মাস্ক পরা বাধ্যতামূলক।

৬. যথাযথ স্বাস্থ্যবিধি মেনে স্বাক্ষরকারীর অনুমতি নিয়ে লকডাউন এলাকায় ত্রাণ বিতরণ ও সামাজিক নিরাপত্তা বেষ্টনীর অন্তর্ভূক্ত ভাতা/সেবা প্রদান করতে হবে।

৭. লকডাউন ঘোষিত এলাকায় চলমান সকল সরকারি উন্নয়নমূলক কার্যক্রম যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে পরিচালনা করা যাবে।

৮. শিক্ষা প্রতিষ্ঠানসমূহ জরুরী প্রয়োজনে খোলা থাকলেও ছাত্র/ছাত্রী সরকারী নির্দেশনা ছাড়া স্কুলে প্রবেশ করতে পারবে না।

৯. লকডাউন ঘোষিত এলাকার সকল সরকারি/বেসরকারি অফিস, ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান সর্বশেষ জারীকৃত স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক কার্যক্রম পরিচালনা করতে পারবে।

* লক ডাউনের এলাকা বর্হিভূত দাগনভুঞা উপজেলার অন্যান্য এলাকাসমূহ ০২/০৬/২০২০ তারিখের জারীকৃত গণবিজ্ঞপ্তির আ্ওতায় থাকবে।

Related posts

কুড়িগ্রামে বিনা প্রয়োজনে মোটরসাই‌কেল নি‌য়ে বের হ‌লেই পু‌লি‌শের সঙ্গে ৮ ঘন্টা ডিউটি!

Ashish Mallick

চট্টগ্রামে গ্যাস লাইন বিস্ফোরণে ৭ জনের মৃত্যু

Ashish Mallick

ডেঙ্গুমশা নিধন ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানের লক্ষে কালিগঞ্জে আওয়ামীলীগের জরুরী সভা অনুষ্ঠিত

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.