আলোড়ন নিউজ
Lead News রাজনীতি সারাদেশ স্বাস্থ্য

সরকারের আরেক প্রভাবশালী মন্ত্রী করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছেন এবার সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও প্রবীণ রাজনীতিবিদ আ ক ম মোজাম্মেল হক এবং তার স্ত্রী লায়লা আরজুমান্দ বানু । একই সাথে মন্ত্রীর একান্ত সচিব (পিএস) হাবিবুর রহমানেরও করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।

বৃহস্পতিবার (১১ জুন) তাদের করোনা উপসর্গ থাকাতে নমুনা দেয়া হলে এতে শুক্রবার (১২ জুন) ফলাফল কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে। ইতিমধ্যে বিষয়টি মুক্তিযু্দ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে প্রকাশ পেয়েছে।

চিকিৎসকের পরামর্শ অনুযায়ী মন্ত্রী, মন্ত্রীর স্ত্রী এবং একান্ত সচিব প্রত্যেকে নিজ নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

মন্ত্রী নিজের এবং আক্রান্তদের দ্রুত আরোগ্য লাভের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এর আগে ৬ জুন মন্ত্রিসভার সদস্য হিসেবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রথম করোনায় আক্রান্ত হন। পরের দিন এই সংসদ সদস্যকে এই মধ্যে সামরিক হেলিকপ্টারে করে চট্টগ্রাম থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এখনও ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

উল্লেখ্য, প্রবীণ রাজনীতিবিদ আ ক ম মোজাম্মেল হক ১৯৭৩ থেকে ১৯৮৬ পর্যন্ত গাজীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ১৯৮৯ থেকে ২০০৮ পর্যন্ত গাজীপুর পৌরসভার চেয়ারম্যান ও মেয়র পদে দায়িত্ব পালন করেছিলেন। পরবর্তীতে ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-১ আসন থেকে আওয়ামী লীগ থেকে মনোনীত হয়ে প্রথম বারের মতো সংসদ সদস্য পদ লাভ করেন। প্রথম বার সংসদ সদস্য হয়ে সরকারের ভূমি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দায়িত্ব পান তিনি। এরপর ২০১৪ সালের নির্বাচনেও একই আসন থেকে জয় লাভ করেন। দ্বিতীয় বারের মতো সংসদ সদস্য হলে সরকার তাকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী দায়িত্ব পালন করার সুযোগ দেয়। টানা পাঁচ বছর সৎ, নিষ্টার সহিত দায়িত্ব পালন করার কারনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফের নির্বাচিত হয়ে টানা তিনবারের সংসদ সদস্য হন এবং পাশাপাশি টানা দুইবার একই মন্ত্রণালয়ের মন্ত্রীত্বের দায়িত্ব পান।

Related posts

ডায়ালাইসিসের কষ্ট কমাতে দেশে শুরু স্টেম সেল পদ্ধতি

Ashish Mallick

ময়মনসিংহের ধোবাউড়ায় ছেলের ছুরির আঘাতে মা গুরুতর আহত

Prianka

দীর্ঘ সময় পর ২১ এপ্রিল ঘোষিত হচ্ছে ছাত্রলীগের পূর্নাঙ্গ কমিটি

anm emran

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.