আলোড়ন নিউজ
Lead News সারাদেশ স্বাস্থ্য

করোনা উপসর্গ নিয়ে তরুণ চিকিৎসক আরিফ হাসানের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় আরিফ হাসান নামে আরও এক তরুণ চিকিৎসকের মৃত্যু হয়েছে। একই দিনে করোনায় আক্রান্ত হয়ে রাজধানীতে এক এক করে তিন চিকিৎসকের মৃত্যু ঘটেছে।

শুক্রবার (১২ জুন) রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ওই হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির।

জানা গেছে, নগরীর কোতোয়ালী থানার আবেদিন কলোনি এলাকায় থাকতেন তিনি। ব্যক্তিগত চেম্বারে তিনি নিয়মিত রোগী দেখতেন। গত সাতদিন ধরে অসুস্থ ছিলেন। করোনার সবগুলো উপসর্গ ছিল। তবে টেস্ট করানো হয়নি। অক্সিজেন স্যাচুরেশন কমে গিয়েছিল তাঁর। যার কারণে প্রথম দিকে নগরের একটি বেসরকারি হাসপাতালে এবং পরে চমেক হাসপাতালে নেওয়া হলে আইসিইউ সাপোর্ট দেয়ার আগেই মারা যায় এ তরুণ চিকিৎসক।

মারা যাওয়া চিকিৎসক আরিফ হাসান আরিফ ঢাকা মেডিকেল কলেজের ৪৯তম ব্যাচের ছাত্র ছিলেন।

তরুণ চিকিৎসক আরিফ হাসানের মৃত্যুর খবর শুনে চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রতিষ্ঠাতা ও পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাসে লিখেছেন,আরিফ ভাই – অবশেষে আপনিও।
আমরা কেউ কাউকে বাঁচাতে পারছি না। এর পরে কে ?
মর্মান্তিক – অনেক কষ্ঠ। আসলে স্মৃতি ছাড়া কিছুই থাকে না — . হয়তো আবার ঘনিষ্ট কারো জন্য কাল স্ট্যাটাস করবো। হয়তো আমার বা আমাদের জন্য অন্য কেউ।

এর আগে চট্টগ্রাম মা ও শিশু মেডিকেল কলেজ হাসপাতালের ডা. এস এম জাফর হোসাইন রুমী করোনাভাইরাসের (কোভিড-১৯) উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন।এ ছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. মহিদুল হাসান ও মেরিন সিটি মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডা. এহসানুল করিম করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটিসের (এফডিএসআর) যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী বলেন, এক দিনেই ঢাকা ও চট্টগ্রামে চার চিকিৎসকের মৃত্যু হয়েছে। তবে এর মধ্যে ঢাকায় মৃত্যুবরণকারী তিনজনেই করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। অন্যদিকে চট্টগ্রামে যে তরুণ চিকিৎসক মারা গেছে, মৃত্যুর আগে তার করোনা উপসর্গ ছিল বলে জানা যায়।

Related posts

ঝুঁকিপূর্ণ দেশের তালিকায় পঞ্চম স্থানে বাংলাদেশ

Ashish Mallick

বুদ্ধি বাড়াতে পুষ্টিকর খাবারের অবদান !

Ashish Mallick

মাঠের মধ্যেই সতীর্থ ক্রিকেটারকে মারধর করলেন শাহাদাত

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.