আলোড়ন নিউজ
Lead News সারাদেশ স্বাস্থ্য

নতুন করে করোনায় আক্রান্ত ৩১৪১ এবং মৃত্যু হয়েছে ৩২ জনের

নিজস্ব প্রতিবেদক: দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ আক্রান্ত হয়ে প্রথম জনের মৃত্যু ঘটে । সকল দেশের আক্রান্ত ও মৃত্যুর হিসেব রাখা পরিসংখ্যান অনুসারে বাংলাদেশের অবস্থান এখন ২০তম। দেশে নতুন করে আরও ৩ হাজার ১৪১ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৭ হাজার ৫২০ জনে। এছাড়া গেল ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৩২ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১১৭১জনের। একই সময়ে সুস্থ হয়েছেন ৯০৩ জন। এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ১৮ হাজার ৭৩০ জন।

বৃহস্পতিবার (১১ জুন) দুপুর ২ টা ৩৬ মিনিটে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

সকলের প্রতি মাস্ক ব্যবহারে গূরত্ব দিয়ে নাসিমা সুলতানা জানান,গত ২৪ ঘণ্টায় ৬০টি ল্যাবে নতুন করে ১৪হাজার ৬৯০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৪ হাজার ৫০৫টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ  এক হাজার ৪৬৫ জনের । ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২১ দশমিক ৬৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ৪০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৪ শতাংশ।

Related posts

মাস্ক না পরে কর্মসূচীতে যোগ দেয়াতে প্রধানমন্ত্রীকে ১৫ হাজার টাকা জরিমানা করছে স্বাস্থ্য মন্ত্রণালয়

Ashish Mallick

বালিয়াডাঙ্গী উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক বেঙ্গল রানার স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

Ashish Mallick

২৮ সেপ্টেম্বর: আজকের দিনটি কেমন যাবে?

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.