আলোড়ন নিউজ
Lead News বিশেষ খবর সারাদেশ

চাঁদপুরের আলোকিত মানুষটি আর নেই

নিজস্ব প্রতিবেদক: চাঁদপুরের ইতিহাস, ঐতিহ্য, মুক্তিযুদ্ধ,জনস্বাস্থ্য এবং ভ্রমণ কাহিনী নিয়ে যার অসংখ্য লেখা বিভিন্ন পত্র পত্রিকায় ও বইয়ে লিপিবদ্ধ রয়েছে। যিনি একাধারে সুবক্তা, লেখক, গবেষক ও গুণী সংগঠক। শুধু তাই নয়, মুক্তিযুদ্ধের রণাঙ্গনে বীরত্বের সঙ্গে লড়ে শত্রুবাহিনীকে পরাজিত করেছিলেন। তারপর থেকে আমৃত্যু পরাজয় নামক শব্দটিকে ঘৃণা করতেন। মৃত্যুর কয়েক ঘন্টা আগেও ফেসবুকে তার সর্বশেষ পোস্টে লেখা ছিল, ‘এক শত টাকার ওষুধ সারাবে করোনা’। আজ সেই আলোকিত মানুষটি আর নেই।

মঙ্গলবার (১৬ জুন) ভোর রাতে চাঁদপুর শহরের নিজ বাসায় মারা যান আলোকিত মানুষ হিসেবে থ্যাত মুক্তিযোদ্ধা প্রকৌশলী দেলোয়ার হোসেন।

ডা. জাফরউল্লাহর এমন বক্তব্য পোস্ট দেওয়ার কয়েক ঘণ্টা পর না ফেরার দেশে গেলেন লেখক, গবেষক, মুক্তিযোদ্ধা প্রকৌশলী দেলোয়ার হোসেন।

তার ফেসবুক ওয়াল ঘুরে দেখা গেছে, মৃত্যুর কয়েক ঘণ্টা আগে তিনি একটি পোস্ট দেন, তাতে লেখা ছিল এক শত টাকার ওষুধে করোনা সারাবে। সেখানে বিস্তারিত তথ্য দিয়ে ডা. জাফরউল্লাহর এমন একটি বক্তব্য তুলে ধরেন।




পরিবারের সদস্যরা জানিয়েছেন, শারীরিক নানা রোগে ভুগছিলেন দেলোয়ার হোসেন। এর মধ্যে ভোর রাতে কিছুটা অসুস্থবোধ করেন তিনি। পরে উপস্থিত কাউকে কিছু বুঝে ওঠার আগেই মৃত্যুর কোলে ঢলে পড়েন।

প্রকৌশলী দেলোয়ার হোসেনের নিকটাত্মীয় ডা. রফিকুল ইসলাম ফয়সাল জানান, খুব সম্ভবত কার্ডিয়াক অ্যাটাকে মারা যান তিনি।

মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে এক মেয়েসহ অসংখ্য সহযোদ্ধা রেখে গেছেন প্রকৌশলী দেলোয়ার হোসেন। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সাবেক নির্বাহী প্রকৌশলী ছিলেন তিনি।

চাঁদপুরে হাজীগঞ্জ উপজেলার অলীপুর গ্রামের সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্ম নেন দেলোয়ার হোসেন। মুক্তিযুদ্ধের সময় সম্মুখসারির যোদ্ধা হিসেবে তার সুখ্যাতি আছে। যে কারণে চাঁদপুরে মুক্তিফৌজ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন তিনি। লেখক, গবেষক এবং একজন গুণী সংগঠক হিসেবে তার বেশ পরিচিতি ছিল। বিশ্বের কয়েকটি দেশ ভ্রমণ করেন প্রকৌশলী দেলোয়ার হোসেন। চাঁদপুরের ইতিহাস, ঐতিহ্য, মুক্তিযুদ্ধ,জনস্বাস্থ্য এবং ভ্রমণ কাহিনী নিয়ে তার অসংখ্য লেখা রয়েছে।

মুক্তিযোদ্ধা প্রকৌশলী দেলোয়ার হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সাবেক সচিব মমিনউল্লাহ পাটোয়ারী বীরপ্রতীক, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার, সংগঠক লায়ন মাহমুদ হাসান খান, জেলা মুক্তিযোদ্ধা সংসদসহ আরো বেশ কয়েকটি সংগঠন ও ব্যক্তি।

প্রসঙ্গত, কালের কণ্ঠ-শুভসংঘ, চাঁদপুর জেলা কমিটির উপদেষ্টা ছিলেন প্রকৌশলী দেলোয়ার হোসেন

Related posts

সৌদিতে মোট মৃত্যুর তিনভাগের একভাগই বাংলাদেশি

Ashish Mallick

হতাশায় ২ সন্তানকে গলা কেটে হত্যা করে নিজেকে শেষ করতে চেয়েছি!জানালেন মা

Ashish Mallick

৭ কলেজের সমস্যার কথা স্বীকার করে দাবি পূরণের আশ্বাস

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.