আলোড়ন নিউজ
সারাদেশ Lead News

শোভনদন্ডীর আলোকিত মানুষ হিসেবে খ্যাত আলহাজ্ব আহমেদ শফির নামাজে জানাজা অনুষ্ঠিত

এস এম হারুন উর রশীদ,পটিয়া: পটিয়া উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের আলোকিত মানুষ হিসেবে খ্যাত আলহাজ্ব আহমেদ শফির নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ( ১৬ হুন) রাত ৯ টায় রসিদাবাদ আরফা করিম উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

তার জানাযার নামাজে উপস্থিত হয়ে স্মৃতিচারণ করেন রশিদাবাদ আরফা করিম উচ্চ বিদ্যালয়ের অডিট কমিটির সদস্য, পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি, মাবিলা এন্ড সৈয়দ ফাউন্ডেশনের চেয়ারম্যান এস এম হারুন উর রশীদ, ফ্যাডারেল ইন্সুরেন্স লিমিটেড কোম্পানির লালদীঘি ব্রাঞ্চের ম্যানেজার জসিম উদ্দিন শিশু, এবং ঢাকাস্থ ব্রাঞ্চ ম্যানেজার কে এস ফিরোজ শিকদার, বিশিষ্ট রাজনীতিবিদ মিজানুর রহমান, মেম্বার মাহবুবুল কবির, বিশিষ্ট রাজনীতিবিদ ইউসুফ রশিদী বেলাল, পল্লী বিদ্যুৎ পটিয়ার সাবেক সভাপতি জনাব আলমগীর খালেদ, এবং উনার সুযোগ্য সন্তান, ফেড়ারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালক বিশিষ্ট রাজনীতিবিদ মোরশেদ আলম হিরুসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আগামীকাল মঙ্গলবার (১৭ জুন) সকাল দশটায় চট্রগ্রামস্হ চান্দগাঁও এ ব্লক মসজিদের সামনে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

আলহাজ্ব আহমেদ শফির মৃত্যুতে হুইপের শোক প্রকাশ:
সদ্য প্রয়াত শোভনদন্ডীর আলোকিত মানুষ হিসেবে খ্যাত আলহাজ্ব আহমেদ শফির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মাননীয় হুইপ তথা পটিয়া থেকে তিনবারের নির্বাচিত এমপি সামশুল হক চৌধুরী।

তিনি শোক বিবৃতিতে বলেন, আলহাজ্ব আহমেদ শফির মৃত্যুতে আমি একজন অভিভাবক হারালাম। তিনি সমাজের দর্পণ, আলোকিত মানুষ। মরহুমের আত্মার প্রতি মাগফেরাত কামনা এবং মরহুমের শোকাহত পরিবারের সকল সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি ও আল্লাহর কাছে প্রার্থনা করছি আল্লাহ যেন তাদের ধৈর্য ধারণ করার তৌফিক দান করেন।

প্রসঙ্গত,পটিয়ার শোভনদন্ডী ইউনিয়নের রসিদাবাদ গ্রামের বিশিষ্ট শিক্ষানুরাগী, দানবীর, সমাজ সেবক, আরফা করিম উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, শোভনদন্ডী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি, ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক চেয়ারম্যান, সফি এন্ড কোম্পানির স্বত্বাধিকারী জনাব আলহাজ্ব আহমেদ শফী সাহেব মঙ্গলবার বিকাল সাড়ে তিনটায় চট্টগ্রামস্থ একটি ক্লিনিকে হূদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাহার বয়স হয়েছিল প্রায় পঁচাত্তর। তিনি স্ত্রী, এক মেয়ে, চার ছেলে, অসংখ্য আত্মীয়স্বজন গুনগ্রাহী রেখে গেছেন।

তিনি রশিদাবাদ গ্রামের জনসাধারণের শিক্ষার জন্য স্বপ্নদ্রষ্টা ছিলেন। তিনি শোভনদন্ডী উচ্চ বিদ্যালয় এর প্রতিষ্ঠাকালীন থেকে দীর্ঘদিন ধরে সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ১৯৯৮ সালে রশিদাবাদ গ্রামের শিক্ষার উন্নয়নকল্পে আরফা করিম উচ্চ বিদ্যালয় স্থাপন করেন। এবং পাশাপাশি পশ্চিম রসিদাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করতে ভূমি প্রদান করে অগ্রণী ভূমিকা পালন করেন।

Related posts

 খাটের ভিতর থেকে ১২৩৮ লিটার সয়াবিন তেল উদ্ধার, আটক ২

Ashish Mallick

একাদশী পালন প্রসঙ্গে কিছু তথ্য

Ashish Mallick

বিশ্বের ২৭২৯টি দলকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন শাবি

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.