আলোড়ন নিউজ
Lead News বিশেষ খবর সারাদেশ

করোনায় মারা গেলেন দেশ বরেণ্য ভালুকার কৃতি সন্তান ড. মজিবুর রহমান খান

ভালুকা(ময়মনসিংহ)প্রতিনিধিঃ করোনায় আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন দেশ বরেণ্য ব্যক্তিত্ব ময়মনসিংহের ভালুকা উপজেলার ড. মুজিবুর রহমান খান (৬৯)। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন।

ভালুকা উপজেলার ধলিয়া বাদেপুরুড়া গ্রামের মৃত জয়নাল আবেদিন খানের ছেলে ড. মুজিবুর রহমান খান (ভুলু মিয়া) বুধবার (১৭জুন ) সকাল ১১টার দিকে ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন।

তিনি একজন বরেন্য কৃষিবিদ হিসেবে দেশে ও দেশের বাইরে বহুমাত্রিক অবদান রেখেছেন। কর্মজীবনে তিনি বিভিন্ন সময় বাংলাদেশ কৃষি ব্যাংকের ডিএমডি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের এমডি, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের এমডি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাছাড়া তিনি ধলিয়া গুলেনুর দাখিল মাদ্রাসার সাবেক সভাপতি, ব্যাংকারস্ ইনস্টিটিউটের সাবেক মহাসচিব, বৃহত্তর ময়মনসিংহ বিভাগীয় কালচারাল ফোরামের সাবেক আহ্বায়ক, ময়মনসিংহ জেলা সমিতির সাবেক সভাপতি সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। অবসর জীবনে তিনি ওটইঅঞ তে অধ্যাপনা করতেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে (নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া প্রবাসী) সহ আত্মীয় স্বজন ও অসংখ্য শোভাকাঙ্খী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, গত কয়েকদিন যাবৎ উনার ঠান্ডা, জ্বর ও গলা ব্যথা ছিল, উনি বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। বুধবারে তাকে সাহপালে নেওয়া হলে তিনি সকাল ১১টায় মারা যান। উনাকে গ্রামের বাড়ি ময়মনসিংহের ভালুকা উপজেলার ধলিয়া বাদেপুরুড়ায় পারিবারিক গোরস্তানে বুধবার বাদ দাফন করা হবে।

দেশ বরেণ্য ব্যক্তিত্বের এই অকাল মৃত্যুতে সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে।

Related posts

প্রাথমিকের ৬৫ ভাগ শিক্ষার্থী বাংলা পড়তে পারে না !

Ashish Mallick

নিউজিল্যান্ডে ভ্রমণ সতর্কতা জারি করেছে বাংলাদেশ

Ashish Mallick

চকবাজারের অগ্নিকাণ্ডের দায় রাষ্ট্রের কাউকে নিতেই হবে: হাইকোর্ট

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.