আলোড়ন নিউজ
Lead News শিক্ষা

প্রিয় ক্যাম্পাস তুমিও কি করোনার থাবায় পাল্টে গেছ?

প্রিয়,
এইতো কয়েকদিন আগেও তোমার বুকে বিচরণ করত কত শিক্ষার্থী।তোমার কি অনুভব হয়না সেই পবিত্র শিক্ষার্থীদের পায়ের চঞ্চলতা? নাকি তুমিও নিস্তব্ধ হয়ে আছ এই মহামারীতে।

কেমন আছ প্রিয় ক্যাম্পাস?কেমন আছে তোমার বুকের উপর গড়া ভবনগুলো?কেমন আছে তোমার সবুজ আরণ্য আর মাঠগুলো?নিশ্চয় তুমি ভালো নেই।আমাদের ছাড়া তো তোমার ভালো থাকার কথা নয়।তোমার আবরণে হয়তো ধুলো জমে আটকে গেছে।
তুমি কি তোমার বিশাল বুকে ফুটা ফুলগুলোকে স্বরণ করনা?যারা তোমাকে সারাটাদিন মাতিয়ে রাখতো।

তুমি কি তাদের ব্যাথায় বিন্দু মাত্রও ব্যাতিত হওনা ময়নার দ্বিপের অতিথি পাখিদের মত?নাকি তুমি অন্য কাউকে পেয়ে গেছ? হয়তো জোনাকি পোকা আর মৌমাছি রা তোমার বুকে খেলা করে।
কেমন আছে নীল দিঘী টা?যেখানে সাতার কাটিয়ে সময় কাটাতো শিক্ষার্থী। হয়তো নিস্তব্ধ ঢেউহীন নদীর মত করে দাড়িয়ে আছে।
জানিনা কেন্দ্রীয় খেলার মাঠ টার কি অবস্থা। যেখানে দাপিয়ে বেড়াতো হাজারো শিক্ষার্থী। যারা ক্রিকেট, ফুটবল, ভলিবল খেলে মনের আনন্দে মেতে উটত।মাঝে মাঝে তাদের পায়ের আঘাতে তুমি কষ্ট পেতে।কিন্তু যদি তারা মাঠিয়ে পড়ে যেত তুমি মায়ের মত তুলে নিতে।হয়তো তোমার খোলা পিঠে সবুজ ঘাসগুলো বড় হতে হতে নেতিয়ে পড়েছে উবু হয়ে একটার ওপর আরেকটা। আর হয়তো দাপিয়ে বেড়াচ্ছে ঘাসফড়িং রা।
আজ হয়তো সূর্যমূখী ফুলের বাগান টা ও নিরবে কেঁদে যায়।তার বুকে এখন আর শিক্ষার্থীরা পদাচরণ করে।হয়তো ভ্রমরেরা তাদের মাঝে ঘুরে বেড়ায়।
কেন্দ্রিয় গ্রন্থাগার তুমি হয়তো ভালো নেই।ভালো থাকার কথাও না।হাজারো জ্ঞানপিপাসু তোমার বুকে জ্ঞান অর্জন করত।শিক্ষার্থীদের পড়ার আওয়াজ শুনে তোমার সময় যেত।তোমার ভেতরে থাকা লক্ষ লক্ষ বয়ের উপর হয়তো ধুলোর আস্তর জমে গেছে।তুমিও আজ নিশ্চয়ই বিরক্ত।তুমি হয়তো ভাবছো কখন আসবে জ্ঞানপিপাসুরা।
প্রিয় অডিটোরিয়াম আজকাল তোমার সিটগুলো হয়তো ময়লায় জমে গেছে।তোমার বুকে আর কোন অনুষ্ঠান হয়না।শুনা হয়না জ্ঞানীদের বক্তব্য আর ভিসি স্যারের অনুপ্রেরণা মূলক কথা।
ক্যাম্পাসের বাস গুলো জানিনা দাড়িয়ে দাড়িয়ে কত নিরবে কাদে।তাদের সিটগুলো যে বড্ড ফাকা।তারা যে আর শিক্ষার্থীদের হৈ-হুল্লোড়ের করা গান গুলা শুনতে পারেনা।
তুমি হয়তো আমাদের খুব মিস করছ।প্রিয় নোবিপ্রবি আমরা ও তোমাকে খুব মিস করছি।ভালোবাসি তোমাকে।

আব্দুল্লাহ আল নোমান
শিক্ষার্থী,নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

Related posts

সিপিএলের ফাইনালে সাকিবরা

Ashish Mallick

করোনা ভারতে একদিনে প্রায় ৫ হাজার আক্রান্ত হয়ে, ছাড়ালো ৯০ হাজার

Ashish Mallick

নওগাঁর বদলগাছী‌তে বাংলা‌দেশ জা‌তীয়তাবা‌দী দল বিএন‌পির কর্মী সভা অনু‌ষ্ঠিত

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.