আলোড়ন নিউজ
Lead News আন্তর্জাতিক

করোনা : আক্রান্ত ১ কোটি ৮১ হাজার ৫৪৫, মৃত্যু ৫ লক্ষ ১ হাজার ২৯৮

নিজস্ব প্রতিবেদক: চীনের উহান থেকে করোনার প্রাদুর্ভাব শুরুর পর এক এক করে বিশ্বের ২১৫টি দেশে ছড়িয়ে পড়ে। এতে প্রতিবেদনটি লেখার আগ পর্যন্ত এক কোটি ৮১ হাজার ৫৪৫ জন মানুষের দেহে সংক্রমিত হয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রাণ হারাল ৫ লক্ষ ১ হাজার ২৯৮ জন। বিশ্বে প্রায় সাত মাস ধরে করোনা তার আধিপত্য বিস্তার লাভ করে চললেও ভাইরাসটি নির্মূলে কোন ধরনের কার্যকরী ভ্যাকসিন আবিস্কৃত হয়নি। তবে ভ্যাকসিন ব্যতীত কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে এ পর্যন্ত পুরোপুরি সুস্থ হয়ে উঠেছে ৫ লক্ষ এক হাজার ২৯৮ জন।

এখন প্রকোপ চলছে আমেরিকা ও দক্ষিণ এশিয়ায়। ইউরোপের কিছু দেশেও ফের ভাইরাসটির সংক্রমণ বেড়েছে। নতুন করে আক্রান্তের রেকর্ড হয়েছে চীন জপানেও। ফলে দ্বিতীয় দফার সংক্রমণ নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

টানা তিনদিন আক্রান্তে রেকর্ডের পর সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা এখন ২৫ লাখ ৯৬ হাজার ৫৩৭ জন। সেখানে মারা গেছে ১ লাখ ২৮ হাজার ১৫২ জন মানুষ। বিশ্বে সংক্রমণ-মৃত্যুতে দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত প্রায় ১৩ লাখ ১৫ হাজার ৯৪১ জনের মধ্যে ৫৭ হাজার ১০৩ জন মারা গেছে।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের দৈনিক সংক্রমণে আগের রেকর্ড ছাপিয়ে যাওয়ার ধারাবাহিকতা অব্যাহত আছে। আগে বুধবার আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা ছিল ৩৬ হাজার ৮৮০, বৃহস্পতিবার আরও ৪০ হাজার জনের সংক্রমণ ধরা পড়ে। শুক্রবার আগের সব রেকর্ড ছাড়িয়ে তা ছিল ৪৫ হাজার ২৪২ জন।

এদিকে লকডাউন শিথিলের পর থেকে ভারতে করোনার সংক্রমণ বাড়ছে হু হু করে। শনিবার দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ এবং মোট মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়ায়। ভারতে শেষ এক লাখ সংক্রমণে সময় লেগেছে মাত্র ছয় দিন! সংক্রমণ বাড়ছে পাকিস্তান এবং বাংলাদেশেও।

এমন পরিস্থিতিতে ভাইরাসটি প্রকোপ নিয়ন্ত্রণে সব দেশের প্রতি এ সংক্রান্ত পদক্ষেপ দ্বিগুণ জোরদার করার আহ্বান জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক টেডরোস আধানোম গেব্রেয়াসুস। বিশেষ করে দুই আমেরিকা ও দক্ষিণ এশিয়ার দেশগুলোকে সতর্ক করেছেন তিনি।

Related posts

আজকেও মধুর ক্যান্টিনের সামনে ককটেল বিস্ফোরণ

Ashish Mallick

আবারও ডুববে পৃথিবী, আশঙ্কা বিজ্ঞানীদের

Ashish Mallick

আমতলী উপজেলা ও পৌরসভার অভ্যন্তরে যানবাহনের চাঁদা বন্ধের জোরালো আহবান – আলোড়ন নিউজ

sakib ahmed suja

5 comments

ปั้มไลค์ June 28, 2020 at 9:17 am

Like!! Great article post.Really thank you! Really Cool.

Reply
ทิชชู่เปียกแอลกอฮอล์ June 28, 2020 at 9:18 am

Thanks so much for the blog post.

Reply
แผ่นกรองหน้ากากอนามัย June 28, 2020 at 9:19 am

Thank you ever so for you article post.

Reply
เบอร์สวยมงคล June 28, 2020 at 9:21 am

Hi there, after reading this amazing paragraph i am as well delighted to share my knowledge here with friends.

Reply
SMS June 28, 2020 at 9:22 am

These are actually great ideas in concerning blogging.

Reply

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.