আলোড়ন নিউজ
Lead News সারাদেশ

লঞ্চডুবির ঘটনায় এক ব্যক্তিকে জীবিত উদ্ধারের মধ্য দিয়ে ’’রাখে আল্লাহ, মারে কে?’’ প্রবাদের সত্যি প্রমাণ

নিজস্ব প্রতিবেদক: রাখে আল্লাহ, মারে কে? প্রবাদের এমন সত্যিটা আরেকবার স্রষ্টা সত্যি প্রমাণ করেছেন হতভাগা এক ব্যক্তিকে বাঁচিয়ে রেখে। হৃদয়বিদারক এক ঘটনার মধ্য দিয়ে অলৌকিকভাবে বেঁচে যাওয়া হতভাগা ব্যক্তিকে দীর্ঘ ১২ ঘণ্টা পর ডুবে যাওয়া লঞ্চের ভেতর থেকে জীবিত অবস্থায় বুড়িগঙ্গা নদী থেকে উদ্ধার করেছেন ডুবুরিরা।

উদ্ধার ব্যক্তির নাম সুমন ব্যাপারী। বাড়ি মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ীর আব্দুল্লাহপুর। তাকে মিডফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে।

সোমবার রাত ১০টার দিকে ডুবুরিরা যখন টিউবের মাধ্যমে লঞ্চটি ওপরে তোলার চেষ্টা করছিলেন এবং লঞ্চটির একাংশ ওপরে উঠে আসছিল ঠিক তখনই ওই ব্যক্তি লঞ্চ থেকে বেরিয়ে আসেন।

তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। ডুবুরিরা তাৎক্ষণিকভাবে তাকে লাইফ জ্যাকেটে ঢেকে এবং শরীর মেসেজ করে তার শরীর গরম করার চেষ্টা করেন। এরপর ওই ব্যক্তি চোখ মেলে তাকান।

কোস্টগার্ড ও নেভির কর্মকর্তারা জানান, তারা যখন উদ্ধার হওয়া ব্যক্তিটিকে বিভিন্ন প্রশ্ন জিজ্ঞেস করছিলেন তিনি চোখের ইশারায় কথার জবাব দেয়ার চেষ্টা করছিলেন। তবে দীর্ঘ সময় পানির নিচে আটকে থাকায় তার শরীরের তাপমাত্রা নেমে গিয়েছিল। পানির নিচে তলিয়ে গেলেও এ ব্যক্তি কীভাবে বেঁচে গেলেন তা নিয়ে জল্পনা-কল্পনা চলছে। ধারণা করা হচ্ছে, তিনি যেখানে আটকা পড়েছিলেন সেখানে হয়তো সেভাবে পানি প্রবেশ করেনি। আজ যখন টিউবের মাধ্যমে বিশেষ প্রক্রিয়ায় লঞ্চটি তোলার চেষ্টা করা হচ্ছিল তখন লঞ্চটি সামান্য ভেসে ওঠার পর ওই ব্যক্তি নিজের প্রচেষ্টায় বেরিয়ে আসেন এবং উদ্ধার কর্মীরা তাকে দেখতে পেয়ে উদ্ধার করে নৌকায় তুলেন।

Related posts

কথা বলতে পারছেন ওবায়দুল কাদের

Ashish Mallick

ময়মনসিংহে যৌথ অভিযানে অবৈধ উচ্ছেদ ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা

Prianka

অবিবাহিত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ছেলে সন্তানের বাবা হলেন

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.