আলোড়ন নিউজ
Lead News রাজনীতি সারাদেশ

পূর্ব রাজাবাজার লকডাউন এলাকাতে ঘরে ঘরে সবজি পৌঁছে দিলেন স্থানীয় মহিলা কাউন্সিলর

নিজস্ব প্রতিবেদক: সর্বপ্রথম পরীক্ষামূলকভাবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি’র) ২৭ নং ওয়ার্ডের অর্ন্তভুক্ত পূর্ব রাজাবাজার এলাকাটা লকডাউন করা হয়েছিল। প্রথমে ১৪ দিনের লকডাউন দিলেও পরবর্তীতে আরো ৭দিন বাড়ানো হয়েছে। লকডাউনের ফলে বের হতে না পারা নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্ত এক’শ পরিবার চিহ্নিত করে তাদের প্রত্যেকের ঘরে ঘরে দায়িত্বশীল স্বেচ্ছাসেবক দ্বারা টাটকা সবজি পৌঁছে দেন স্থানীয় ২৬, ২৭ ও ২৮নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর হামিদা আক্তার মিতা।

প্রতিদিনের ন্যায় আজও সরেজমিনে লকডাউন এলাকা ঘুরে দেখার চেষ্টা করে আলোড়ন নিউজের এক প্রতিনিধি। তবে অন্য দিনের তুলনায় একটু ভিন্নতা দেখা গেছে। এতদিন সেখানে দেখা গিয়েছিল ঘরবন্দি এলাকাবাসীদের প্রয়োজনীয় জিনিসপত্র আর্থিক লেনদেনের মধ্য দিয়ে পৌঁছে দিচ্ছে স্বেচ্ছাসেবকরা। কিন্তু আজ হামিদা আক্তার মিতার নিজস্ব অর্থায়নে দেওয়া বেগুন, পটল, ঢেরস, টমেটো, ডাটা, মিষ্টি কুমড়া, চাল কুমড়া, পুইশাক, পাট শাক, লালশাক, লাউ শাক, শসাসহ নানা ধরনের সবজি বিনামূল্যে ঘরে ঘরে উপহার সামগ্রী বাবদ পৌঁছে দিচ্ছে দায়িত্বশীল সেবকরা।

নব নির্বাচিত মহিলা কাউন্সিলরের এমন কাজে দারুণ খুশি এলাকাবাসী। এই দুঃসময়ে মানবতাকে প্রাধান্য দিয়ে পাশে দাড়ানোয় প্রশংসায় ভাসছেন তিনি।

এমন উদ্যোগ নিয়ে হামিদা আক্তার মিতার কাছে জানতে চাইলে আলোড়ন নিউজকে বলেন, প্রাথমিকভাবে এলাকাটিতে যখন ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়, তখন এলাকার বাসিন্দারা মোটামুটিভাবে ওই দিনগুলোর জন্য নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ক্রয় করে মজুদ রেখে দেন। কিন্তু পরবর্তীতে আরো এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হলে অনেকটা বিপাকে পড়ে যায় তারা। কেননা ঘরবন্দী। বেশির ভাগ ঘরে চাল থাকলে তরি-তরকারির বেশ অভাব দেখা দেয়। চিন্তা করছি তারা ভাতের সাথে কি খাবে? এই চিন্তা থেকে কাওরান বাজারে গিয়ে টাটকা সবজি কিনে আলাদা আলাদা বাজারের ব্যাগে কয়েক রকমের টাটকা সবজি একত্রিত করে স্বেচ্ছাসেবক দ্বারা পৌঁছে দেওয়া হয় ।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির শুরু থেকে এই পর্যন্ত বিরতীহীন ২৭ নং ওয়ার্ডে বসবাসরত কর্মহীন স্থানীয় বাসিন্দাদের ঘরে ঘরে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী দিয়ে যাচ্ছে মানবতার কাউন্সিলর খ্যাত ফরিদুর রহমান খান ইরান। এলাকাবাসীদের দিন-রাত ২৪ ঘন্টা সেবা নিশ্চিত করতে শিফট অনুসারে শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োজিত রেখেছেন তিনি।

Related posts

নূর ও মেশকাতের জমকালো বিয়ে সম্পন্ন

Ashish Mallick

যুক্তরাষ্ট্রের সহায়তার প্রস্তাব প্রত্যাখ্যান করেন ইরান

Ashish Mallick

হরিপুরে পত্রিকা বিক্রেতা মসিউর রহমান আর নেই !

Ashish Mallick

5 comments

ปั้มไลค์ June 29, 2020 at 11:53 pm

Like!! I blog frequently and I really thank you for your content. The article has truly peaked my interest.

Reply
ทิชชู่เปียกแอลกอฮอล์ June 29, 2020 at 11:54 pm

A big thank you for your article.

Reply
กรองหน้ากากอนามัย June 29, 2020 at 11:56 pm

I really like and appreciate your blog post.

Reply
เบอร์สวย June 29, 2020 at 11:57 pm

Hi there, after reading this amazing paragraph i am as well delighted to share my knowledge here with friends.

Reply
SMS June 29, 2020 at 11:58 pm

bookmarked!!, I like your blog!

Reply

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.