আলোড়ন নিউজ
Lead News সারাদেশ স্বাস্থ্য

করোনায় গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৪ এবং আক্রান্ত ৩৬৮২

নিজস্ব প্রতিবেদক: দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে তিন হাজার ৬৮২ জন করোনাক্রান্ত রোগী পাওয়া গেছে। এ নিয়ে ভাইরাসটি আক্রান্ত হলেন এক লাখ ৪৫ হাজার ৪৮৩ জন। একই সময়ে আরও ৬৪ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)। এর আগে এক দিনে এত মৃত্যু দেখে নি জাতি। সব মিলিয়ে এ পর্যন্ত মারা গেলেন এক হাজার ৮৪৭ জন। গত ২৪ ঘন্টায় এক হাজার ৮৪৪ জন সুস্থতার মধ্য দিয়ে মোট সুস্থতার সংখ্যা ৫৯ হাজার ৬২৪ জন।

মঙ্গলবার (৩০ জুন) দুপুর ২ টা ৩১মিনিটে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ কথা জানান।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৫৮টি ল্যাবে ১৭ হাজার ৩৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। পূর্বের নমুনাসহ ১৮ হাজার ৪২৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত সাত লাখ ৬৬ হাজার ৪৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৮ দশমিক ৯৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৪০ দশমিক ৪৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যে ৬৪ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৫২ জন এবং নারী ১২ জন। এদের মধ্যে ২১ থে‌কে ৩০ বছ‌রের সাতজন, ত্রিশোর্ধ্ব ছয়জন, পঞ্চাশোর্ধ্ব ২১ জন, ষাটোর্ধ্ব ১৬ জন, সত্তরোর্ধ্ব ১১ জন, আশি বছরের বেশি বয়সী তিনজন রয়েছেন। ৩১ জন ঢাকা বিভাগের, ১২ জন চট্টগ্রাম বিভাগের, সাতজন রাজশাহী বিভাগের, সাতজন খুলনা বিভাগের এবং দুজন করে সিলেট, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের রয়েছেন। এদের মধ্যে ৫১ জন হাসপাতালে এবং ১৩ জন বাসায় মারা যান।

বিশ্বে প্রায় সাত মাস ধরে করোনা তার আধিপত্য বিস্তার লাভ করে চললেও এখন পর্যন্ত ভাইরাসটি নির্মূলে কোন ধরনের কার্যকরী ভ্যাকসিন আবিস্কৃত হয়নি। চীনের উহান থেকে করোনার প্রাদুর্ভাব শুরুর পর এক এক করে বিশ্বের ২১৫টি দেশে ছড়িয়ে পড়ে। এতে এক কোটির বেশি মানুষের দেহে সংক্রমিত হয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রাণ হারানোর সংখ্যা ৫ লক্ষের বেশি।

Related posts

বাতিল হলো সেই বিতর্কিত বাউন্ডারি গণনার নিয়ম!

Ashish Mallick

নারায়ণগঞ্জে ফোর- ফাইভ পযন্ত পড়া লোক ও নিজেকে সাংবাদিক পরিচয় দেয়

Shakil Ahmed

করোনা রোগীদের সেবা দিতে প্রধানমন্ত্রীত্ব ছেড়ে চিকিৎসা পেশায় প্রধানমন্ত্রী!

Mostafij Rahman

3 comments

ปั้มไลค์ July 1, 2020 at 1:30 am

Like!! Great article post.Really thank you! Really Cool.

Reply
แผ่นกรองหน้ากากอนามัย July 1, 2020 at 1:33 am

These are actually great ideas in concerning blogging.

Reply
เบอร์สวยมงคล July 1, 2020 at 1:34 am

I am regular visitor, how are you everybody? This article posted at this web site is in fact pleasant.

Reply

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.