আলোড়ন নিউজ
Lead News অর্থনীতি সারাদেশ

পাটকল শ্রমিকদের প্রধানমন্ত্রী ভালবাসেন, তাদের ঠকাবে না : বস্ত্র ও পাটমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:
পাটকলের শ্রমিকদের প্রধানমন্ত্রী নিজেই ভালবাসেন তাদের ঠকাবে না তাদের প্ররিশ্রমের ন্যয্য দেনা পাওনা পরিশোধ করতে হবে বলেছেন,বীর প্রতীক বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

তিনি আরো বলেন,এই পাট আবার এগিয়ে যাবে সেজন্য শ্রমিক ভাইদের আমরা কোনোভাবেই ঠকাবো না। তাদের ন্যায্য পাওনা দেওয়া হবে এ কথা আজ সকালে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বলেন।

এ সম্পর্কে গোলাম দস্তগীর গাজী আরো বলেন,এটা সরকারি টাকা এর মাঝে কারোর হস্তক্ষেপ নেই সেজন্য শ্রমিকরা কি পাচ্ছে আর পাচ্ছে না সেটা আপনারা নিজেরাই জানতে পারবেন যখন আপনাদের একাউন্টে টাকা জমা হবে
।তিনি আরও বলেন, আগের টেকনোলজি দিয়ে মাসের পর মাস আমাদের কারখানা টিকতে পারবে না।

গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে যখন কথা হলো তখন তিনি বললেন, পাটকলের শ্রমিক ভাইয়েরা বঙ্গবন্ধুর সঙ্গে আন্দোলন করেছে। ১ লাখ শ্রমিক যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছে।এই শ্রমিকদের জন্য প্রধানমন্ত্রীর মায়া আছে। শ্রমিক ভাইয়েরা সবসময় আমাদের সঙ্গে ছিল। তাদের আত্মত্যাগের কথা আমরা ভুলিনি আজও কারণ তারা নিজেরাই গায়ের ঘাম ঝরিয়েছে।

শ্রমিকদের প্রতি ভালবাসার কথা বলতে গিয়ে মন্ত্রী আরও বলেন, আজকে এই শ্রমিকদের দায়িত্ব প্রধানমন্ত্রী নিয়েছেন। যেখানে প্রধানমন্ত্রী নিজে এই শ্রমিকদের দায়িত্ব নিয়েছেন সেখানে ভাববার কিছু নেই। আমি আবারও বলছি, প্রধানমন্ত্রী যখন শ্রমিকদের দায়িত্ব নিয়েছেন সুতরাং এখানে ভাববার বিষয় নেই। আমি আজকে বস্ত্র ও পাটমন্ত্রী আছি, কাল নাও থাকতে পারি। কিন্তু প্রধানমন্ত্রী থাকবেন। তিনি যখন দায়িত্ব নিয়েছেন তখন শ্রমিকরা তাদের ন্যয্য টাকা পাবে।

কীভাবে এই টাকা পরিশোধ করা হবে তার ব্যাখ্যা করে মন্ত্রী বলেন, শ্রমিকের পাওনার অর্ধেক নগদ এবং বাকি অর্ধেক তিন মাস অন্তর মুনাফাভিত্তিক সঞ্চয়পত্র আকারে দেওয়ার ফলে শ্রমিকরা এক প্রকারের বাধ্যতামূলক সঞ্চয়ের সুযোগ পাবেন, যা তাকে প্রতি তিন মাস অন্তর উল্লেখযোগ্য পরিমাণে মুনাফা দেওয়া হবে। এতে শ্রমিকদের জন্য একটি বাড়তি আর্থিক সুরক্ষা তৈরি হবে।

তিনি বলেন, ধরুন, যারা ১৪ লাখ টাকা পাবেন তাদের ৭ লাখ টাকা নগদ দেওয়া হবে। আর বাকি ৭ লাখ টাকার মুনাফাভিত্তিক সঞ্চয়পত্র থেকে তিন মাস পরপর ১৯ হাজার ৩২০ টাকা করে পাবেন। যাদের পাওনা ২৪ লাখ টাকা তারা তিন মাস পর পর সঞ্চয়পত্র থেকে ৩৩ হাজার ১২০ টাকা, যাদের পাওনা ৩৮ লাখ টাকা তারা সঞ্চয়পত্র থেকে ৫২ হাজার ৪৪০ টাকা এবং যাদের পাওনা ৫৪ লাখ টাকা তারা তিন মাস অন্তর সঞ্চয়পত্র থেকে ৭৪ হাজার ৫২০ টাকা করে পাবেন।

উল্লেখ্য, এ সম্মেলনে আরো যোগদেন শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান ও একজন শ্রমিক নেতা।

Related posts

সিয়ামের গায়ে হলুদ সম্পন্ন, নতুন বছরে বিয়ে

Ashish Mallick

ভিআইপির ফরমায়েস খাটতে ফেরী চলাচল বন্ধ বিনা চিকিৎসায় নড়াইলের স্কুল ছাত্র তিতাসের মৃত্যু বাড়িতে চলছে শোকের মাতম

Ashish Mallick

ঢেলে দিই?,পরিবেশটা সুন্দর না?’কোনো হৈচৈ আছে?’খ্যাত তাহেরী হুজুর খাদ্য সামগ্রী নিয়ে রাস্তায় নেমেছে

Ashish Mallick

5 comments

ปั้มไลค์ July 3, 2020 at 5:47 pm

Like!! I blog quite often and I genuinely thank you for your information. The article has truly peaked my interest.

Reply
ทิชชู่เปียกแอลกอฮอล์ July 3, 2020 at 5:48 pm

A big thank you for your article.

Reply
กรองหน้ากากอนามัย July 3, 2020 at 5:49 pm

Thank you ever so for you article post.

Reply
เบอร์มงคล July 3, 2020 at 5:50 pm

I am regular visitor, how are you everybody? This article posted at this web site is in fact pleasant.

Reply
SMS July 3, 2020 at 5:51 pm

Your site is very helpful. Many thanks for sharing!

Reply

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.