আলোড়ন নিউজ
Lead News শিক্ষা সারাদেশ

নোবিপ্রবির মেধাবী শিক্ষার্থীর কিডনির জন্য আকুতি

আল নোমান,নোবিপ্রবি প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র সাইফ উদ্দীন(সাইফ) জটিল কিডনি রোগে আক্রান্ত।

 

এই পৃথিবিতে বেচেঁ থাকার জন্য একটি কিডনিই হলে চলে।অথচ ২ টি কিডনিই সমস্যা।জরুরি ভিত্তিতে একটি কিডনি দরকার।মা বাবা সন্তানের জন্য ২ টি কিডনি দিতে প্রস্তুত কিন্তু ম্যাচিং হচ্ছে না।

সদা হাস্যোজ্জ্বল সাইফের জীবন বাঁচানোর জন্য ১ টি কিডনি প্রয়োজন
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি)ইনস্টিটিউট অফ ইনফরমেশন সায়েন্স এর ৩য় বর্ষের শিক্ষার্থী সাইফের দুইটি কিডনিই বর্তমানে বিকল।

কিডনি যোগাড় করতে না পারলে বাচাঁর সম্ভাবনা খুবই কম জানালেন চিকিৎসক।

প্রথমে হালকা অসুস্থ অনুভব করলেও সাইফ তা নজরে নেননি।যার ফলে গ্রাম্য ডাক্তার থেকে চিকিৎসা নেন।তবে এটি বিরাট কাল হয়ে দাঁড়ায় তার জন্য। সময়ের ব্যবধানে জটিল আকার ধারণ করে তার শারীরিক অসুস্থতা।করোনা ভাইরাস পরীক্ষা করতে গিয়েই কিডনির সমস্যা দেখতে পান।পরে ঢাকা তে পরীক্ষা করলে দুইটি কিডনিই ড্যামেজ হয়ে যায় এমন খবর নিশ্চিত হয়। মানুষের বাঁচার জন্য গুরুত্বপূর্ণ অত্যন্ত ১ টি কিডনি। কিন্তু ২টি কিডনিই ড্যামেজ হয়ে যায় সাইফের।

জানতে চাইলে সাইফ জানান, মার্চের শেষ দিকে শারীরিক বিভিন্ন ধরনের অসুস্থতা দেখা দেয়। তবে দেশে করোনাভাইরাসের ভয় প্রকোপ আকারে থাকায় গ্রাম্য ডাক্তারের চিকিৎসায় চলতে থাকে। অবস্থার অবনতি হলে নোয়াখালীর মাইজদীতে ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা করে জানতে পারি আমার দুটি কিডনি ইনফেকশন হয়ে প্রায় শেষ অবস্থায়।

এরপর ইমার্জেন্সী ঢাকা উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হসপিটালে চলে যাই। সেখানে প্রখ্যাত নেপ্রোলজিস্ট ডা. ইউশা আল আনসারী এর অধীনে কিছুদিন চিকিৎসা চলে। শারীরিক কোন পরিবর্তন দেখা না গেলে ডাক্তারের সাথে যোগাযোগ করা হয়। এতে ডাক্তার হতাশার কথা শুনিয়ে জানালেন, ঔষধ খেয়ে কিছুদিন বাঁচলেও সুস্থ হওয়ার কোন সম্ভাবনা নাই। এজন্য যতদ্রুত সম্ভব কিডনি ট্রান্সপ্লান্ট করতে হবে।

পরিবারের কারো সাথে সাইফের রক্তের গ্রুপ না মিলাতে পরিবারের কেউ কিডনি দিতে পারছেনা।যার ফলে সবাই খুব বিপদে আছেন।। তার বাবা জানান, সাইফের কিডনি ট্রান্সপ্লান্ট করতে প্রায় ১২ লাখ টাকা প্রয়োজন। এখন পরিবারের পক্ষে এতো টাকা ম্যানেজ করে তাকে বাঁচানো সম্ভব নয়।

জীবন বাঁচানোর জন্য ১ টি কিডনি প্রয়োজন।আগ্রহী কোন ভাই/বোন থাকলে নিম্মোক্ত নাম্বারে যোগাযোগ করবেন। সাইফের রক্তের গ্রুপ A+ এ পজেটিভ। সৃষ্টিকর্তার কাছে তার দ্রুত রোগ মুক্তির প্রার্থনা করছি।
যোগাযোগঃ০১৮৪৩১২৩৪৪৪

Related posts

২০২১ সালের জুনের মধ্যে পদ্মা সেতু চালু হবে

Ashish Mallick

অবশেষে সেন্সর এ মুক্তি শাকিব খান ও ববি অভিনীত ‘নোলক’ ছবিটি

Nurul Alam

যৈবতী কন্যার মন নামক মুভিটা দর্শকের মন খাড়ার ব্যপক সম্ভাবনা

Ashish Mallick

5 comments

ปั้มไลค์ July 4, 2020 at 1:08 pm

Like!! I blog quite often and I genuinely thank you for your information. The article has truly peaked my interest.

Reply
ทิชชู่เปียกแอลกอฮอล์ July 4, 2020 at 1:09 pm

A big thank you for your article.

Reply
กรองหน้ากากอนามัย July 4, 2020 at 1:10 pm

I like the valuable information you provide in your articles.

Reply
เบอร์สวย July 4, 2020 at 1:12 pm

I am regular visitor, how are you everybody? This article posted at this web site is in fact pleasant.

Reply
SMS July 4, 2020 at 1:13 pm

Your site is very helpful. Many thanks for sharing!

Reply

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.