আলোড়ন নিউজ
Lead News সারাদেশ স্বাস্থ্য

গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৯, আক্রান্ত ৩২৮৮

নিজস্ব প্রতিবেদক: দেশে নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ২৯ জন মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন এক হাজার ৯৯৭ জনে। একই সময়ে করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে তিন হাজার ২৮৮ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন এক লাখ ৫৯ হাজার ৬৭৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৬৭৩ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭০ হাজার ৭২১ জন।

শনিবার (৪ জুলাই) দুপুর ২ টা ৪২ মিনিটে কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজার ৮৭১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১৪ হাজার ৭২৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো আট লাখ ৩২ হাজার ৭৪টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও তিন হাজার ২২৮ জনের মধ্যে। ফলে শনাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৫৯ হাজার ৬৭৯ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২৯ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে এক হাজার ৯৯৭ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৬৩৭ জন। মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৭০ হাজার ৭২১ জন।

নাসিমা সুলতানা জানান, ‘মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ জন পুরুষ এবং ৮ জন নারী। এখন পর্যন্ত মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ১ হাজার ৫৮৭ জন, যা শতকরা ৭৯ দশমিক ৪৭ ভাগ এবং নারী ৪১০ জন, যা শতকরা ২০ দশমিক ৫৩ ভাগ।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন।
২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৯ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, বরিশাল বিভাগে ২ জন, রাজশাহী বিভাগে ৭ জন, খুলনা বিভাগে ৩ জন, সিলেটে ৩ জন এবং ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন।

রিপোর্টটি লেখার আগ পর্যন্ত সারা বিশ্বে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ১২ লাখ ৫ হাজার ৩৪৭ জন। এর মধ্যে ভাইরাসটিতে প্রাণ হারিয়েছে ৫ লক্ষ ২৯ হাজার ৩৮৮ জন। তবে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছে ৬৩ লাখ ৫৪ হাজার ৯৪৭ জন। সারা বিশ্বে আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে বাংলাদেশের অবস্থান ১৮ তম।

Related posts

অসহায় কর্মহীন মানুষের মাঝে শাড়ি, লুঙ্গি ,পাঞ্জাবি ও খাদ্য সহায়তা দিয়েছেন কেন্দ্রীয় যুবলীগ নেতা

Rashed Hossen

এক মাস সিয়াম সাধনার পর ঈদ আসে সব মুসলমানের মাঝে আনন্দ ও উৎসবের বার্তা নিয়ে।

Ashish Mallick

দিল্লীতে মোদি-হাসিনার বৈঠকে ৬ চুক্তি ও সমঝোতা স্মারকে স্বাক্ষর

Ashish Mallick

4 comments

ปั้มไลค์ July 4, 2020 at 3:00 pm

Like!! Thank you for publishing this awesome article.

Reply
ทิชชู่เปียกแอลกอฮอล์ July 4, 2020 at 3:01 pm

Thanks so much for the blog post.

Reply
แผ่นกรองหน้ากากอนามัย July 4, 2020 at 3:02 pm

These are actually great ideas in concerning blogging.

Reply
เบอร์สวย July 4, 2020 at 3:03 pm

I always spent my half an hour to read this web site’s articles or reviews daily along with a mug of coffee.

Reply

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.