আলোড়ন নিউজ
Lead News আন্তর্জাতিক

করোনায় আক্রান্ত হলেন ব্রাজিলের প্রেসিডেন্ট

নিজস্ব প্রতিবেদক: এবার করোনাভাইরাসে আক্রান্ত হলেন ব্রাজিলের প্রেসিডেন্ট। নমুনা পরীক্ষায় তার রিপোর্ট ‘পজিটিভ’ এসেছে। আপাতত প্রেসিডেন্ট নিজ ভবনেই আছেন।

গত রবিবার থেকেই তার শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়। সাংবাদিকদের সঙ্গে এ নিয়ে আলোচনাও করেছিলেন জাইর বলসোনারো।

তথ্য সুত্রে জানা গেছে, এরই মধ্যে হাইড্রক্সিক্লোরোকুইন আর অ্যাজিথ্রোমাইসিন খাওয়া শুরু করেছেন তিনি। অথচ, করোনাভাইরাসকে শুরু থেকে তেমন গুরুত্ব দেননি ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো।

করোনাভাইরাসকে ‘লিটল ফ্লু’ বলে উড়িয়ে দিয়েছিলেন তিনি। এমনকি মাস্ক পরার ব্যাপারেও আপত্তি ছিল তার। কিন্তু নিজের দেশে করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করতেই রীতি মতো আতঙ্কিত হয়ে যান পরে নিজেরেই বারবার পরীক্ষা করাতে থাকেন। তার মনে ভয় ছিল, যে কোনো দিন করোনা আক্রান্ত হতে পারেন।

এ বিষয় নিয়ে চিকিৎসকদেরও ব্যস্ত করে তোলেন তিনি। তার এই অতিরিক্ত আতঙ্ক হাস্যকর হয়ে উঠেছিল অনেকের কাছে।তবে শেষ পর্যন্ত অবশ্য তার শঙ্কা সত্য হয়ে গেল।

এরপর গত সোমবার জ্বর নিয়ে অফিস থেকে বাড়ি ফিরে যান। এরপর করোনা পরীক্ষা করানো হয়। মঙ্গলবার রিপোর্ট আসে পজিটিভ। ৬৫ বছর বয়সী প্রেসিডেন্ট আগে খেলোয়াড় ছিলেন। তাই তার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা তুলনায় বেশি বলে মনে করছেন চিকিৎসকরা।

স্বাস্থ্য বিষয়ে কড়া নজরে রাখা হয়েছে ব্রাজিলের প্রেসিডেন্টকে। এই মুহূর্তে ব্রাজিলের করোনা পরিস্থিতি ভয়াবহ। আক্রান্ত, মৃত্যুক নিরিখে বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে দেশটি।

ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৬ লাখ ৭৪ হাজার ছয়শ ৫৫ জন এবং এখন পর্যন্ত মারা গেছে ৬৬ হাজার ৮৬৮ জন।অ

Related posts

চরম ভাবে শিক্ষার্থীরা হচ্ছে ইন্টারনেটে আসক্ত!

Ashish Mallick

পদ্মা সেতুতে বসেছে ২৮তম স্প্যান, দৃশ্যমান ৪২০০ মিটার

Ashish Mallick

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আমিনুল ইসলাম করোনাক্রান্ত

Ashish Mallick

1 comment

ปั้มไลค์ July 8, 2020 at 9:39 am

Like!! Great article post.Really thank you! Really Cool.

Reply

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.