আলোড়ন নিউজ
Lead News শিক্ষাঙ্গন সারাদেশ স্বাস্থ্য

অসচ্ছল শিক্ষার্থীদের সাহায্য করছে নোবিপ্রবি শিক্ষকমণ্ডলী

আব্দুল্লাহ আল নোমান, নোবিপ্রবি প্রতিনিধি: করোনা দূর্যোগে অসচ্ছল শিক্ষার্থীদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) সকল শিক্ষকমন্ডলী।

 

আজ এক বিবৃতি তে এই ঘোষণা দেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড.নেওয়াজ আহমেদ বাহাদুর।

 

বিবৃতিতে জানানো হয়,সম্মানিত সহকর্মীবৃন্দ,
আন্তরিক শুভেচ্ছা নিবেন, আশা করি এই দুর্যোগের সময়ে পরিবার-আত্মীয়-স্বজন নিয়ে সবাই সুস্থ আছেন। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আবাসন সংকট থাকায় আমাদের অনেক শিক্ষার্থী নোয়াখালীর বিভিন্ন জায়গায় বাসা ভাড়া নিয়ে থাকে। বৈশ্বিক করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় আমাদের সকল শিক্ষার্থী এখন নিজ নিজ বাড়িতে অবস্থান করছে।

 

এই দুর্যোগের প্রারম্ভে শিক্ষার্থীরা নোয়াখালী জেলার বাইরে অবস্থান করলেও তাদের বাসা ভাড়ার অর্থ প্রদান করার জন্য বাড়ির মালিকরা চাপ প্রদান করে। উদ্ভুত এই পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন খুব দ্রুত মাননীয় সংসদ সদস্য, বিশ্ববিদালয় শিক্ষক সমিতি ও নোয়াখালীর স্থানীয় প্রশাসনের সহযোগিতায় বাড়ির মালিকদের জুন মাস পর্যন্ত বাসা ভাড়ার জন্য শিক্ষার্থীদের চাপ প্রদান না করার অনুরোধ করেন।

 

সম্প্রতি বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রদত্ত সময় অতিক্রান্ত হওয়ায় বাড়ির মালিকরা প্রাপ্ত অর্থের জন্য শিক্ষার্থীদের উপর চাপ প্রয়োগ করছে। আমাদের অনেক শিক্ষার্থীর পরিবার আর্থিকভাবে অসচ্ছল হওয়ায় শিক্ষার্থীরা টিউশনি করে তাদের লেখাপড়া ও বাসা ভাড়ার ব্যয় নির্বাহ করতো। বর্তমান পরিস্থিতিতে টিউশনি বন্ধ থাকায় তাদের পক্ষে এই অর্থ প্রদান করা সম্ভবপর নয়। বিশ্ববিদ্যালয় পরিবারের প্রাণ শিক্ষার্থীদের এই দুর্দিনে আমাদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া একান্ত প্রয়োজন। পাশাপাশি স্থানীয় প্রশাসনের সাথে বসে আমাদের শিক্ষার্থীদের এই সমস্যার দ্রুত একটি স্থায়ী সমাধান করার জন্য আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আহ্বান জানাচ্ছি।

নোবিপ্রবির ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ সাইফ উদ্দিন, রোল: ASH1824021M জটিল কিডনি রোগে আক্রান্ত হওয়ায় তার দুইটি কিডনি অকেজো হয়ে পড়ে। তার দ্রুত চিকিৎসার জন্য প্রচুর অর্থের প্রয়োজন যা তার পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়। তাই সে বিশ্ববিদ্যালয় পরিবারের কাছে আর্থিক সাহায্যের আহ্বান জানিয়েছে।

উভয় ক্ষেত্র বিবেচনায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকরী পরিষদ সিদ্ধান্ত গ্রহণ করে যে, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ১ (এক) দিনের বেতনের সমপরিমাণ অর্থের অর্ধেক অংশ অসচ্ছল শিক্ষার্থীদের মেস ভাড়া প্রদানে সহায়তার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে প্রদান করা হবে এবং বাকি অর্ধেক অংশ জটিল কিডনি রোগে আক্রান্ত শিক্ষার্থী মোঃ সাইফ উদ্দিনের চিকিৎসায় সহযোগিতার জন্য ব্যয় করা হবে। এ অর্থ আগামী দুই মাসে প্রদেয় বেতন থেকে সমান কিস্তিতে কর্তন করা হবে।

অনিবার্যকারণে যদি কেউ এ অর্থ প্রদানে অনিচ্ছুক অথবা অপারগ হন তবে হিসাবপরিচালক (ভারপ্রাপ্ত) (মোবাইল নম্বর: ০১৭১৮১৫৫৪৭৪) বরাবরে আগামী ৯ জুলাই, ২০২০ বৃহস্পতিবারের মধ্যে লিখিতভাবে জানিয়ে অর্থপ্রদান থেকে বিরত থাকতে পারবেন। কেউ যদি ১ (এক) দিনের বেতনের বেশি অর্থপ্রদান করতে চান অথবা প্রশাসনিক দায়িত্বের ভাতাও প্রদান করতে চান, তবে হিসাবপরিচালককে জানিয়ে তাও করতে পারবেন।

আমাদের এক দিনের বেতন সামান্য হলেও দেশের এই দুর্যোগ মুহূর্তে শিক্ষার্থীদের সহায়তায় অবদান রাখবে বলেই আমরা বিশ্বাস করি। সেই সাথে সকলের নিকট বিনীত অনুরোধ আপনারা স্ব স্ব অবস্থানে থেকে দেশের জন্য অবদান রাখার চেষ্টা অব্যাহত রাখবেন।

Related posts

বেনাপোল সীমান্তে স্বর্নের বারসহ আটক -১

Nurul Alam

বেগুন চাষে সাফল্যের স্বপ্ন দেখছে ফুলবাড়ীর কৃষকরা

Ashish Mallick

নড়াইলের যোগানিয়া মাধ্যমিক বিদ্যালয় দুর্নীতি ও অনিয়মের আতুর ঘড়!

Ashish Mallick

5 comments

ปั้มไลค์ July 10, 2020 at 1:57 am

Like!! I blog quite often and I genuinely thank you for your information. The article has truly peaked my interest.

Reply
ทิชชู่เปียกแอลกอฮอล์ July 10, 2020 at 1:58 am

A big thank you for your article.

Reply
แผ่นกรองหน้ากากอนามัย July 10, 2020 at 1:59 am

I like the valuable information you provide in your articles.

Reply
เบอร์สวย July 10, 2020 at 2:00 am

Good one! Interesting article over here. It’s pretty worth enough for me.

Reply
SMS July 10, 2020 at 2:01 am

Thanks so much for the blog post.

Reply

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.