আলোড়ন নিউজ
Lead News সারাদেশ স্বাস্থ্য

করোনায় গত একদিনে আক্রান্ত ২৬৮৬, মৃত্যু ৩০

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩০ জন মারা গেছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট প্রাণ হারালেন দুই হাজার ৩০৫ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৬৮৬ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৮১ হাজার ১২৯ জনে।

আজ শনিবার (১১ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ অনলাইন বুলেটিনে জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১১ হাজার ৪৭৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ১৯৩টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো নয় লাখ ২৯ হাজার ৪৬৫টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৬৮৬ জনের মধ্যে। ফলে শনাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৮১ হাজার ১২৯ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩০ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৩০৫ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৬২৮ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৮৮ হাজার ৩৪ জনে।

গত ২৪ ঘণ্টায় যে ৩৭ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৫ জন এবং নারী পাঁচজন। এদের মধ্যে ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব আটজন, ষাটোর্ধ্ব ১২ জন, সত্তরোর্ধ্ব তিনজন ও ৮০ বছরের বেশি বয়সী একজন ছিলেন। এদের ১৩ জন ঢাকা বিভাগের, ১০ জন চট্টগ্রাম বিভাগের, তিনজন রাজশাহী বিভাগের, তিনজন খুলনা বিভাগের এবং একজন বরিশাল বিভাগের বাসিন্দা ছিলেন।

Related posts

ময়মনসিংহের ফুলপুরে ৪ তরুনী অপহরণের কারণে গ্রেফতার ৩

Ashish Mallick

নারীরা পুরুষদের চেয়ে বেশিদিন বাঁচে কেন?

Ashish Mallick

কাল থেকে বাজারে আসছে ১০০ টাকার নতুন নোট

Ashish Mallick

4 comments

ปั้มไลค์ July 11, 2020 at 6:49 pm

Like!! Thank you for publishing this awesome article.

Reply
ทิชชู่เปียกแอลกอฮอล์ July 11, 2020 at 6:49 pm

These are actually great ideas in concerning blogging.

Reply
กรองหน้ากากอนามัย July 11, 2020 at 6:51 pm

Thanks so much for the blog post.

Reply
เบอร์สวย July 11, 2020 at 6:52 pm

I like this website very much, Its a very nice office to read and incur information.

Reply

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.