আলোড়ন নিউজ
Lead News রাজনীতি সারাদেশ

চারিদিকে শুধু বাচাঁও বাঁচাও চিৎকার

দল বাচাঁও, দেশ বাচাঁও, নেত্রীকে বাচাঁও, ইজ্জত বাচাঁও, কর্মী বাচাঁও ইত্যাদি। কিন্তু কে কাকে বাচাঁবে ————-? আমরা তো বিভক্ত হয়ে গেছি। একভাগ নয়,দুই ভাগ নয়, তিন তিন ভাগে বিভক্ত।

১ম ভাগ: এরা ভেবে নিয়েছে আজীবন সরকারে থাকবে। অতএব, আরাম আয়াসে দিন কাটাই,যা খুশী করি, যেদিকে যা ঘটবার ঘঠুক। শুধু আমার আয় রোজগার, আমার চেয়ার , আমার আশ- পাশ ঠিক থাকলেই চলবে। যা পেয়েছি তা তো আছেই,তবে কেন জানি একটু কম কম মনে হয়। যদি আরও একটু পেতাম, এই যেমন দলের সভাপতির পদটা কিংবা প্রধানমন্ত্রীর পদ টা আবার রাষ্ট্রপতির পদও তো আছে। সুতরাং কে আসল, কে নকল, কে কাউয়া, কে ভাউয়া, কে জামাত, কে বিএনপি, কে প্রীডম পার্টি, কে সাহেদ, কে পাপিয়া, কখন কার সাথে সেলফি দিলাম, কার সাথে খাওয়া, রঙ- তামাশা করলাম কিছুই ভাববার সময় নাই। সে তো আমার পা চাটে,আমার পেট ভরাই,প্রয়োজনে সরবরাহ করে। শুধু সুখ আর সুখ। সব পেয়ে এই নাদান গুলো বেহুঁশ হয়ে গেছে।

২য় ভাগ ঃ এরা ভাবে, সময় বেশী নাই, কালই সরকার শেষ। সুতরাং যা করার, যা খাবার, যা লুটপাট করার,করে আখের গোছাতে হবে। আজই শেষ সুযোগ। এই ভাগ টির সাথে চরিত্রহীন পুরানো আওয়ামীলীগার, নব্য আওয়ামীলীগার, হাইব্রিড, কাউয়া জামাতসহ বিভিন্ন শ্রেনী পেশার চোর, বাটপার, নর্তকী, সাহেদ, শামীম, মিঠুরা একাকার হয়ে গেছে। এদের সংখ্যা অনেক ভারী এবং খুব শক্তিশালী। এরা সব ধরনের দেবতার চরণে দেবতার পছন্দ মতো ফুল দিয়ে থাকে। দায়িত্বশীলদের অবহেলা আর কিছু মেরুদণ্ডহীন নেতৃত্ব এবং পদ বিক্রেতার কারণে এরা বিভিন্ন উপকমিটি সহ অঙ্গ- সহযোগী সংগঠনে জায়গা করে নিয়েছে। সবচাইতে ভয়ংকর জায়গা হলো বিষয় ভিত্তিক উপকমিটি গুলো। বেশির ভাগ ভেজাল এই কমিটি গুলো তে আশ্রয় নিয়েছে। এই কমিটি গুলো তে পাঁচ থেকে দশ ভাগের বেশী সাবেক ছাত্রলীগ বা আসল আওয়ামীলীগ নেই। অনেক সাবেক ছাত্রলীগ নেতা কর্মী রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ায়, উপকমিটি গুলোতে ওদের জায়গা হয় না। অভিযোগ শুনি, নেতাদের কাছে গেলে বলেন নাকি জায়গা খালি নেই। অথচ কোন কোন কমিটির সদস্য সংখ্যা একশ/ দেড়শ ও হবে। কি ক্রাইটিয়ায় সদস্য হয়, তাও অনেকের জানা নেই। সঠিক করে যাচাই-বাছাই হলে সব পাপিয়া, সাহেদরা ধরা পড়বে। নানান রকম বিতর্ক উঠার কারণে মাননীয় সভানেত্রী সহ- সম্পাদক পদ গুলো বিলুপ্ত করেছেন। কিন্তু বিতর্ক থেকে মুক্তি মিলেনি।

৩য় ভাগঃ- এই ভাগ টি সৎ, চরিত্রবান, ত্যাগী,নিবেদিত, দুঃসময়ে রাজপথের সৈনিক। নানান ভাবে নির্যাতিত, অবহেলিত। এই ভাগটি দুঃখে,কষ্টে, অপমানে, লজ্জায়, নব্য আওয়ামীলীগারদের চাপে ঘরে ঢুকে গেছে। এরা এখন শক্তিহীন বোবা।কথা বলার ভাষা নেই। কারণ টিকে থাকার জন্য অর্থ, অথবা পদ, কিংবা পা চাটা, কিংবা সময় মতো প্রয়োজনীয় সরবরাহ করা কোনটাই এই ভাগটির কাছে নেই। এদের ভালো মন্দ, দুঃখ কষ্ট দেখার বা শুনার কেউ নেই। কারণ প্রায় সকল এম,পি মন্ত্রী, ব্যবসায়ী এবং হাইব্রিড, কোন প্রকার কষ্ট না করেই খুব সহজে রাজত্ব রাজকন্যা সব পেয়ে গেছেন। কাজেই কষ্ট ছাড়া সব পাওয়া লোক গুলো ত্যাগের মূল্য কিভাবে দিবে। এরা ভাবে যাকে দিয়ে আমার বানিজ্য হইবে, তাঁকে রাখিব সাথে, শুধু দিবে আর লিবে। একটা সময় ছিলো, রাজনীতিবিদ রাজনীতি করতেন, শিক্ষক শিক্ষকতা করতেন, ডাক্তার ডাক্তারী করতেন, ইমাম ইমামতি করতেন, মোয়াজ্জেম আজান দিতেন,চাকুরীজীবি চাকুরী করতেন, ব্যবসায়ী ব্যবসা করতেন, অভিনেতা অভিনয় করতেন, শিল্পী শিল্প চর্চা করতেন,আর এখন সবাই ব্যবসায়ী সবাই রাজনীতিবিদ। সবাই শুধু মুনাফা খোঁজে। মুনাফা খোর কখনো ভালো কাজ করতে পারে না। ওরা ওদের প্রয়োজনে সাহেদ, পাপিয়াদের তৈরি করবে এবং রক্ষা করবে। শুধু একজন মানুষ মা দূর্গার মতো প্রাণ-পণ লড়াই করে যাবেন অশূর দের বিরুদ্ধে , জানিনা এর শেষ কোথায় ।

বিঃ দ্রঃ শুনেছি আইরিশ সরকার নাকি, দূর্নীতিবাজ দের ছবি একবৎসর গণশৌচাগারে সেটিয়ে রাখে, আর দেশের জনগণ সেখানে মূত্র ত্যাগ করে। আমরা কি সে সুযোগ টি পাবো।

লেখক: সাবেক তুখোড় ছাত্রনেতা ও কেন্দ্রীয় আওয়ামী উপ কমিটির সহ সম্পাদক মহিউদ্দীন হেলাল।

Related posts

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের ৪ জন নিহত

Ashish Mallick

বনশ্রীর বাসা থেকে সাংবাদিকের লাশ উদ্ধার

Ashish Mallick

ইয়াবাসহ পু‌লি‌শ কন‌স্টেবল আটক

Ashish Mallick

4 comments

ปั้มไลค์ July 12, 2020 at 12:06 pm

Like!! I blog frequently and I really thank you for your content. The article has truly peaked my interest.

Reply
ทิชชู่เปียกแอลกอฮอล์ July 12, 2020 at 12:07 pm

A big thank you for your article.

Reply
แผ่นกรองหน้ากากอนามัย July 12, 2020 at 12:08 pm

I learn something new and challenging on blogs I stumbleupon everyday.

Reply
เบอร์สวยมงคล July 12, 2020 at 12:09 pm

I like this website very much, Its a very nice office to read and incur information.

Reply

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.